চারখাই থানায় রাজাগঞ্জ ইউনিয়ন অন্তর্ভুক্ত করায় প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

চারখাই থানায় রাজাগঞ্জ ইউনিয়ন অন্তর্ভুক্ত করায় প্রতিবাদ সমাবেশ

 

প্রতিনিধি, কানাইঘাট:

বিয়ানীবাজার উপজেলার প্রস্তাবিত চারখাই থানায় কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নকে অন্তর্ভুক্ত করায় ফুঁসে উঠেছেন সর্বস্তরের জনতা। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় রাজাগঞ্জ বাজারস্থ মাদ্রাসা মাঠে ইউনিয়ন নাগরিক কমিটির ব্যানারে চারখাই প্রস্তাবিত থানায় রাজাগঞ্জ ইউনিয়নকে অন্তর্ভুক্ত করার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

সমাবেশ থেকে এলাকার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, প্রয়োজনে আমরা জীবন দেব, তবুও চারাখাই থানার সাথে কানাইঘাটের কোন এলাকাকে অন্তর্ভুক্ত করতে দেয়া হবে না। দেড়শ বছরের ঐতিহ্য কানাইঘাট থানার অখন্ডতা বজায় রাখতে চারখাই প্রস্তাবিত থানার সাথে কানাইঘাটের রাজাগঞ্জ ইউনিয়নকে অন্তর্ভুক্তি বাতিল করার জন্য প্রতিবাদ সমাবেশ থেকে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানানো হয়। অন্যথায় রাজাগঞ্জ ইউনিয়নের নারী-পুরুষ কানাইঘাটের আপামর জনসাধারণকে সাথে নিয়ে যে কোন ধরনের দুর্বার আন্দোলন গড়ে তোলবে। বিয়ানীবাজারের সাথে কানাইঘাটের মানুষের ভৌগলিক দিক থেকে কোন ধরনের সম্পর্ক নেই, সেখানে রাজাগঞ্জের মানুষকে ঠেলে দেয়ার চেষ্টা করা হলে জীবন দিয়ে তা প্রতিহত করা হবে। সড়ক যোগাযোগ ভালো থাকায় রাজাগঞ্জের ইউনিয়নের মানুষ দ্রুত কানাইঘাট থানার মাধ্যমে পুলিশি সেবা পেয়ে থাকেন, সেই দিক বিবেচনা করে চারখাই প্রস্তাবিত থানা থেকে রাজাগঞ্জ ইউনিয়নকে অবিলম্বে বাদ দেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী সহ পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তাদের কাছে জোরদাবী জানানো হয়।

আরও পড়ুন  জগন্নাথপুরে বিএনপি’র আতাউর বিজয়ী

 

রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলামের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি এটিএম সোহেল রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আহমদ চুন্নু এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা কমিটির সদস্য জাকের আহমদের যৌথ পরিচালনায় বিশাল প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, জেলা পরিষদের সদস্য ইমাম উদ্দিন চৌধুরী, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা রফিক আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা অলিউর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান বাহা উদ্দিন চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল হালিম সাগর, গাছবাড়ী সমাজ কল্যাণ পরিষদের সভাপতি আখতার হোসেন, আওয়ামী লীগ নেতা আবু সায়েম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক খায়ের আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ, বিলাল আহমদ, শহিদুর রহমান, বিএনপি নেতা আব্দুল মতিন শিকদার, ইউপি সদস্য নুরুল ইসলাম কালা, মাস্টার সাজিদুর রহমান, প্রবাসী শাহাব উদ্দিন, ইউপি সদস্য রফিক মিয়া, সুহেল আহমদ, শরফ উদ্দিন, মিনহাজ উদ্দিন, অলিউর রহমান, আছা মিয়া, সাবেক ছাত্রনেতা হারুন রশিদ, হামজা হেলাল, প্রবাসী বাহারুল ইসলাম, মাওলানা আইয়ুব আলী, শ্রমিকলীগ নেতা লুৎফুর রহমান, মাওলানা আব্দুর রহমান, খালেদ আহমদ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের শতাধিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আরও পড়ুন  হবিগঞ্জে জীববৈচিত্র রক্ষায় হাওরে অবস্থান

 

প্রতিবাদ সমাবেশ শুরু হওয়ার পর থেকে রাজাগঞ্জ ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে সর্বস্তরের জনতা একাধিক মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হন। তাদের স্লোগান একটিই ছিল, চারখাই থানায় যেতে চাই না, কানাইঘাট থানায় থাকতে চাই।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ