ফখরুল চাইলে প্রমাণ দেব : কাদের

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

ফখরুল চাইলে প্রমাণ দেব : কাদের

 

প্রভাতবেলা ডেস্ক:

কারাবন্দি খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে ওবায়দুল কাদেরকে ফোন করেননি বলে মির্জা ফখরুল যে দাবি করেছেন সেটিকে অসত্য বলেছেন সেতুমন্ত্রী। ফখরুল তাকে ফোন করেছেন, চাইলে তিনি (কাদের) প্রমাণ দিতে পারবেন। তবে মির্জা ফখরুলকে তিনি এতটা নিচে নামাতে চান না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১২টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ খুলনা বিভাগীয় যৌথসভায় তিনি এসব কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করতে মির্জা ফখরুল আমাকে ফোন করেছিলেন। এখন তিনি বলছেন ফোন করেননি।

 

তিনি ফখরুলকে প্রশ্ন রেখে বলেন, অসত্য কথা কেন বলবেন? তিনি কি প্রমাণ করতে চান যে ফোন করেননি? চাইলে আমি প্রমাণ দিতে পারব। আমি এতটা নিচের রাজনীতি করতে চাই না। আমি তাকে নিচে নামাতে চাই না।

আরও পড়ুন  আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা আজ

 

এর আগে, মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে কোনো আলোচনা হয়নি বলে জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

তিনি বলেন, খালেদা জিয়ার প্যারোলে আবেদনের বিষয়টি তার পরিবার দেখছে। এ বিষয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে আমার কোনো কথা হয়নি।

 

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে মির্জা ফখরুল বলেন, আমি সেদিনও পরিষ্কার করে বলেছি এই কথাগুলো, আপনারা তাকে (ওবায়দুল কাদের) জিজ্ঞেস করেন না কেন? কারণ আমরা তো কোনো প্যারোল নিয়ে কথা বলিনি, আমাদের দল থেকে আজ পর্যন্ত বলেছি কি? তো এটা নিয়ে কথা বলা কতটা সঠিক হয়েছে সেটা তিনি বিবেচনা করবেন।

 

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, সবচেয়ে বড় কথা হচ্ছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শরীরের যে অবস্থা তাতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। সে জন্য আমরা বলেছি যে এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে কারাবন্দি রেখে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া উচিত তাদেরই স্বার্থে। কারণ এই দেশে সত্যিকার অর্থে যদি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হয় সেটা বেগম খালেদা জিয়া ছাড়া হবে না।

আরও পড়ুন  বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

 

প্রসঙ্গত, শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে মির্জা ফখরুল সাহেব আমার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন, আলাপ হয়েছে। তাদের দলের পক্ষ থেকে তিনি খালেদা জিয়ার মুক্তি চেয়েছেন। আমি যেন বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করি।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ