ইনিংস ব্যবধানে জিতল বাংলাদেশ

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

ইনিংস ব্যবধানে জিতল বাংলাদেশ

 

মাঠে ময়দানে ডেস্ক:

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের চতুর্থ দিনে জয় তুলে নিল মুমিনুল অ্যান্ড কোং। জিম্বাবুয়েকে ইনিংস এবং ১০৬ রানের ব্যবধানে হারিয়ে ছয় টেস্ট পর জয়ের স্বাদ পেল বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে এটি বাংলাদেশের ৭ম জয়। আর দেশের মাটিতে সফরকারীদের বিপক্ষে এটি টাইগারদের ৬ষ্ঠ জয়। সেই সঙ্গে দেশের মাটিতে সাদা পোশাকে বাংলাদেশের এটি দশম জয়।

 

টস জিতে সফরকারীরা ব্যাট করতে নেমে তাদের প্রথম ইনিংসে ২৬৫ রান সংগ্রহ করে। জবাবে মুশফিকুর রহীমের ডাবল ও মুমিনুল হকের সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ৫৬০ রান তুলে ইনিংস ঘোষণা করে।

 

২৯৫ রানে পিছিয়ে থেকে সোমবার (২৪ ফেব্রুয়ারি) শেষ বিকালে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। নাঈম হাসানের বোলিং তোপে ৯ রান তুলতেই হারিয়ে বসে ২ উইকেট। সেখান থেকে আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) আবার ব্যাট করতে নামে ক্রেইগ আরভিনের দল। প্রথম সেশনে তারা ৩ উইকেট হারায়। আর দ্বিতীয় সেশন শেষ হওয়ার আগেই বাকি ৫টি উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে হার মানে।

আরও পড়ুন  একনেকে ৯ প্রকল্প অনুমোদন

 

বল হাতে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট নিয়েছেন তরুণ অফ স্পিনার নাঈম। দুই ইনিংসে তিনি নিয়েছেন ৯ উইকেট। তাইজুল নিয়েছেন ৪টি। আগের ইনিংসে নিয়েছিলেন ২ উইকেট। আর পেসারদের মধ্যে আবু জায়েদ রাহী প্রথম ইনিংসে পেয়েছেন ৪ উইকেট।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ