হবিগঞ্জে এপিপিসহ দুই আইনজীবীকে বহিষ্কার

প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

হবিগঞ্জে এপিপিসহ দুই আইনজীবীকে বহিষ্কার

 

প্রতিনিধি, হবিগঞ্জ:

নৈতিক স্খলনের দায়ে হবিগঞ্জের সাবেক সহকারী পাবলিক প্রসিকিউটরসহ (এপিপি) দুই আইনজীবীকে বহিষ্কার করা হয়েছে।

 

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হবিগঞ্জ জেলা অ্যাডভোকেট সমিতির বিশেষ জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ।

 

বরখাস্তকৃত দুই আইনজীবী হলো, হবিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আবুল কালাম ও অ্যাডভোকেট আবুল খায়ের আজাদ।

 

অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ বলেন, ‘নারী সংক্রান্ত কেলেঙ্কারির অভিযোগে দুই আইনজীবীর বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের এই অনৈতিক কর্মকাণ্ডের কারণে হবিগঞ্জ জেলা অ্যাডভোকেট সমিতির ভাবমূর্তি নষ্ট হয়েছে। এ কারণে সংগঠনের নিয়ম অনুযায়ী কার্যনির্বাহী কমিটির বিশেষ জরুরি সভায় তাদেরকে শোকজ করা হয়। শোকজের সন্তোষজনক কোনও জবাব দিতে না পারায় তাদেরকে সমিতি থেকে দুই বছরের জন্য বরখাস্ত করা হয়েছে।’

আরও পড়ুন  লাঠিটিলা সীমান্তের ওপারে ভারতের পাথারকন্দিতে বাংলাদেশী খুন

 

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের তৃতীয় তলায় সরকারি বরাদ্দ এপিপির কক্ষে দরজা বন্ধ অবস্থায় এক নারীর সঙ্গে পাওয়া যায় অ্যাডভোকেট আবুল কালামকে। বিষয়টি জানাজানি হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরী ঘটনাস্থলে পৌঁছে আবুল কালামকে জিজ্ঞাসাবাদ করলে তিনি ম্যাজিস্ট্রেটের সঙ্গে অশোভন আচরণ করেন। পরে এ ঘটনায় পুলিশ তাকে আটক করে।

 

অপরদিকে গত ৭ জানুয়ারি অ্যাডভোকেট আবুল খায়ের আজাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন এক ছাত্রী। মামলার অভিযোগে বলা হয়, দীর্ঘদিন বিয়ের আশ্বাস দিয়েও বিয়ে না করায় বাধ্য হয়ে ধর্ষণ মামলা করেন ওই নারী।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ