" /> করোনা আতঙ্কে দেশের সব খেলা স্থগিত – দৈনিক প্রভাতবেলা

করোনা আতঙ্কে দেশের সব খেলা স্থগিত

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

করোনা আতঙ্কে দেশের সব খেলা স্থগিত

 

মাঠে ময়দানে ডেস্ক:

মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) বিশ্বব্যাপী সাড়ে ছয় হাজারের বেশি লোকের প্রাণহানি ঘটেছে। এমন পরিস্থিতিতে ভাইরাসটি সংক্রমণের আতঙ্কে বন্ধ ঘোষণা করা হয়েছে বিশ্বব্যাপী সব ধরনের খেলাধুলা। বাংলাদেশেও সব ধরনের খেলাধুলা স্থগিত ঘোষণা করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি বলেছেন, ‌আগামী ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া ও ৩০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক সব খেলা স্থগিত। করোনা ভাইরাস আতঙ্কের কারণে সোমবার (১৬ মার্চ) দেশের সব খেলা স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ‘করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মন্ত্রিসভার বৈঠকে একজন মন্ত্রী বিষয়টি উত্থাপন করেছিলেন- ক্রিকেট, ফুটবল টুর্নামেন্ট হচ্ছে, তখন প্রধানমন্ত্রী বলেছেন বন্ধ রাখার নির্দেশ দিতে। তাই আপনাদের উদ্দেশে বলছি আগামী ৩১ মার্চ পর্যন্ত সকল ঘরোয়া খেলা আপাতত বন্ধ রাখবেন। এছাড়া আন্তর্জাতিক কোনো ইভেন্ট যদি থাকে সেটিও এপ্রিলের পরে করার অনুরোধ করব।’

সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করছে করোনা ভাইরাস। এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাসটি। ছোঁয়াচে এই ভাইরাসের প্রভাব ক্রীড়াঙ্গনেও পড়েছে ভালোভাবে।

করোনা ভাইরাসের কারণেই স্থবির হয়ে পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গন। ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন ইভেন্টের অনেক খেলা ইতোমধ্যে স্থগিত হয়েছে। বন্ধ হয়েছে প্রায় সবগুলো টুর্নামেন্ট এবং দ্বিপাক্ষিক সিরিজও।

ছোঁয়াচে এই ভাইরাসে বিশ্বে প্রায় সাড়ে ছয় হাজারের বেশি মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন অসংখ্য মানুষ। যে কারণে বাড়তি সতর্ককতা হিসেবে অনেকে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনা ভাইরাস আতঙ্কে বাংলাদেশ দলের পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে। স্থগিত করা হয়েছে মুজিববর্ষ উপলক্ষে অনুষ্ঠিতব্য এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। বাংলাদেশ-আফগানিস্তান ফুটবল ম্যাচ স্থগিত করা হলেও প্রিমিয়ার ফুটবল লিগ চালিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

অন্যদিকে করোনা আতঙ্কের মধ্যেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ চালিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।

১৫ মার্চ শুরু হয় ঢাকা প্রিমিয়ার লিগ। খেলা শুরুর দ্বিতীয় দিনেই ঘোষণা আসে করোনা ভাইরাসের কারণে ঘরোয়া সব খেলা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত। ঢাকা প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী দলগুলো একটি করে ম্যাচ খেলার পরই লিগ স্থগিত হয়ে যায়।

করোনা আতঙ্কে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে রয়েছেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো, করোনা সন্দেহে অস্ট্রেলিয়ান তারকা পেসার কেন রিচার্ডসনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তার শরীরে করোনার কোনো আলামত পাওয়া যায়নি।

প্রভাতবেলা/এমএ

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

সর্বশেষ সংবাদ