ফিরোজায় কেমন আছেন খালেদা

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২০

ফিরোজায় কেমন আছেন খালেদা

 

প্রভাতবেলা প্রতিবেদক:

শর্তসাপেক্ষে মুক্তি পাওয়ার পর থেকেই হোম কোয়ারেন্টিনে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। স্কাইপিতে কথা বলছেন ছেলে (বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন) তারেক রহমান এবং দুই পুত্রবধূ ও নাতি-নাতনিদের সঙ্গে। শারীরিকভাবে তেমন ভালো না থাকলেও মানসিকভাবে তিনি খুব ভালো আছেন।

পারিবারিক ও দলীয় বিভিন্ন পর্যায়ে কথা বলে এ তথ্য জানা গেছে। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কারাবন্দি খালেদা জিয়ার বয়স বিবেচনায় গত ২৫ মার্চ মুক্তি দেয় সরকার। বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং বিদেশ যেতে পারবেন না, এমন শর্তে তার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে মুক্তি দেয়া হয়।

পারিবারিক সূত্র জানায়, করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকির কারণে গুলশানের নিজ বাসভবন ‘ফিরোজা’য় তিনি আগামী ১৪ দিন কোয়ারেন্টিরে থাকবেন। চিকিৎসকদের পরামর্শে এই সময় তিনি কোনো নেতাকর্মীর সঙ্গে দেখা করবেন না। সিনিয়র নেতারা খালেদা জিয়ার খোঁজ রাখছেন মুঠোফোনে।

আরও জানায়, খালেদা জিয়া ফলমূল ছাড়া বাইরের কোনো খাবার খাচ্ছেন না। গতকাল শুক্রবার (২৭ মার্চ) ছুটির দিনে বোনেরা নিজ বাসা থেকে তার পছন্দের খাবার রান্না করে নিয়ে আসেন। খালেদা জিয়া কখন কী খাবেন তার খেয়াল রাখছেন বড় বোন সেলিমা ইসলাম। আগের মতো সার্বক্ষণিক দেখাশোনা করছেন ফাতেমা।

আরও পড়ুন  জালালাবাদে জামায়াতের আমীর: সোস্যাল মিডিয়ায় তোলপাড়

সেলিমা ইসলাম বলেন, বাড়িতে আসার পর থেকেই তিনি অনেক খুশিতে আছেন। দলীয় কোনো কথা তোলেননি এখনো। তাকে ফুরফুরেও লাগছে। দুই বছর পর পরিবারের সবাইকে পেয়ে অনেক খুশি তিনি। যেদিন বাসায় এলেন রাতে খেয়েছেনও সবার সঙ্গে বসে। ঘুমিয়ে পড়ছেন ১০টা বাজতেই। ভোরে উঠে নামাজ আদায় করেন। তার অভ্যাসগত অনেক পরিবর্তন হয়েছে।

সেলিমা আরও বলেন, চিকিৎসার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন হলে তার (ডা. জোবাইদা) পরামর্শ নেয়া হবে। এছাড়া তার চিকিৎসায় গঠিত বোর্ডের ডাক্তাররা নিয়মিত চেকআপ করছেন। বুধবার তাকে দেখে গেছেন ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এফএফ সিদ্দিকুর রহমান, অধ্যাপক ডা. রাজিবুল আলম, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, অধ্যাপক ডা. হাবিবুর রহমান, অধ্যাপক ডা. জাহিদ হোসেন ও ডা. মামুন।

খালেদা জিয়ার চিকিৎসকরা জানান, জোবায়দা রহমানের সঙ্গে কথা বলে গত ২৫ মার্চ রাতে নতুন প্রেসক্রিপশন করা হয়েছে, সে অনুযায়ী তার চিকিৎসা শুরু হয়েছে। তবে এই মুহূর্তে একেবারে নতুন কোনো চিকিৎসা তারা শুরু করতে চান না। কারণ, হোম কোয়ারেন্টিন শেষ হলে তার বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে। পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে দরকার হলে নতুন চিকিৎসা শুরু করা হবে।

আরও পড়ুন  যুবরাই পারে দেশকে গড়তে : প্রধানমন্ত্রী

খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী আব্দুস সাত্তার বলেন, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে আছেন। তিনি সবার কাছে নিজের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন। সুস্থ হওয়ার পরেই সবার সঙ্গে দেখা-সাক্ষাৎ করবেন বলে জানিয়েছেন। নেতাকর্মীদের তার বাড়ির সামনে ভিড় না করতেও তিনি অনুরোধ করেছেন।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ