“আমাদের ২/১জন আর আল্লাহ ছাড়া কেউ জানবে না “

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২০

“আমাদের ২/১জন আর আল্লাহ ছাড়া কেউ জানবে না “

প্রভাতবেলা প্রতিবেদক:কেবল অভিনেতা নয়। সত্যিকার অর্থে মানবতার নেতা। প্রকৃত দাতা। সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের ভিন্ন ধারার অভিনেতা বেলাল আহমদ মুরাদ। তাকে পরিচয় করিয়ে দেবার কোন প্রয়োজন নেই। আপন কর্মেই তিনি উদ্ভাসিত। কিন্তু তার সকল কর্মকে তলিয়ে দিল তাঁর একটি স্ট্যাটাস । মানবতার যে উজ্জল আহবান জানালেন মুরাদ তা তাকে ভিন্ন এক উচ্চতায় পৌছে দিল।

এক পুটলা চা্ল  নিম্নবিত্ত পরিবারের তরুণীর হাতে তুলে দিতে  জনা দশেক দাতা যখন মিনিট দশেক ফটোসেশন করে। সেই ফটো আবার ফেসবুকে আপলোড করে বাহবা কুড়ায়। বেলাল আহমদ মুরাদ তখন স্রোতে ভাসলেন না। দান করার যথার্থ নিরেখেই লিখলেন: “ আমাদের দুই একজন আর আল্লাহ ছাড়া কেউ জানবে না “ । কতটুকু মহানুভব হলে এমন দানের আহবান করা যায়। করতে পারেন।

আজ বুধবার বেলাল আহমদ মুরাদ তার ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস পোস্ট করেন। তাতে লিখেন:

আরও পড়ুন  সিলেটে একসঙ্গে ৪ সন্তানের মা হলেন মমতা

“আপনি আমাদের মত মধ্যবিত্ত কিন্তু এই সংকট কালিন সময়ে আপনার অবস্থা কাওকে বলতে পারছেন না।
চিন্তা না করে আমাদের বলুন আমাদের দুই একজন আর আল্লাহ ছাড়া কেউ জানবে না। আমরা রাতে আপনার ঘরে খাবার পৌঁছে দেয়ার ব্যবস্থা করবো।

(যেহেতু আমার বাড়ি সিলেট শহরে শুধুমাত্র সিটির ভিতরে যারা তারা যোগাযোগ করবেন)
মোবাইল 01732 456750
ফোন রিসিভ না হলে মেসেজ দিয়ে রাখুন।”

মুঠো ফোনে বেলাল আহমদ মুরাদের সাথে এ প্রসংগে কথা বল্লে তিনি প্রভাতবেলাকে জানান, নিম্নবিত্ত অনেকেই সাহায্য পাচ্ছে, নিচ্ছে। সাহায্য সংগ্রহ করাই এখন তার কাজ। উল্টো দিকে সমাজের একটা শ্রেণী রয়েছে যারা না পারছে কইতে না পারছে সইতে। তাদের কথা চিন্তা করেই আমাদের এ উদ্যোগ। মুরাদ আরো বলেন: আজ রাতেই আমরা ৫০ জনের বাসায় খাদ্যসামগ্রী পৌছে দেব। ইনশাআল্লাহ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ