সিসিকের অভিযান অব্যাহত : ১৬ মামলা ও জরিমানা আদায়

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

সিসিকের অভিযান অব্যাহত : ১৬ মামলা ও জরিমানা আদায়

 

প্রভাতবেলা প্রতিবেদক:

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলতে সিলেট সিটি করপোরেশনের সচেতনতামূলক অভিযান অব্যাহত রয়েছে।

 

বুধবার (১০ জুন) অভিযানে সিসিকের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে স্বাস্থ্যবিধি লঙ্ঘনকারীদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

 

সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। নগরীর বন্দরবাজার, মধুবন মার্কেট, লালদিঘিরপাড়, হকার্স মার্কেটে এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগে ১৬টি মামলা এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে একই অপরাধে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

 

হাসান মার্কেট, হকার্স মার্কেট ও লালদিঘিরপাড়ের বেশিরভাগ দোকানপাট বন্ধ থাকলেও কিছু ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি না মেনে ঝুঁকিপূর্ণ অবস্থায় ব্যবসা পরিচালনায় করা ভ্রাম্যমান আদালত তাদের বিরোদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেন।

 

এছাড়া মাস্ক-গ্লাভস না পরায় পথচারী, দোকান কর্মচারী, সামাজিক দূরত্ব নিশ্চিত না করায় ক্রেতা ও দোকান মালিকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেন ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন  দোয়ারাবাজারে ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

 

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিসিক পরিচালিত মাকের্টগুলোকে স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় এবং করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বন্ধ রাখার আহ্বান জানিয়েছিলাম। বেশিরভাগ ব্যবসায়ীরা স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় দোকানপাট বন্ধ রেখেছেন। এখনো যারা স্বাস্থ্যবিধি নিশ্চিত না করে ব্যবসা পরিচালনা করছেন তাদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

তিনি বলেন, সিলেটে করোনা সংক্রমণ প্রতিরোধে সর্বস্থরের নাগরিক সমাজকে আরো সচেতন হতে হবে। এজন্য স্বাস্থ্যবিধি মেনে চলা সহ নগরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

 

উল্লেখ্য, গতকাল (০৯ জুন ২০২০)অভিযানে নূন্যতম স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার কোন সুযোগ-সুবিধা বিদ্যমান না থাকায় এবং করোনা সংক্রমণ ঝুঁকি বিবেচনায় সিসিক পরিচালিত নগরীর হাসান মার্কেট, লালদিঘিরপাড় ও হকার্স মার্কেট সাময়িকভাবে ৭ দিন বন্ধ রাখার আহবান জানিয়েছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ