মানিকপীর গোরস্তানে মায়ের কবরের পাশে সমাহিত কামরান

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

মানিকপীর গোরস্তানে মায়ের কবরের পাশে সমাহিত কামরান

প্রভাতবেলা প্রতিবেদক:

দ্বিতীয় জানাযা শেষে নগরীর মানিকপীর গোরস্তানে মায়ের কবরের পাশেই সমাহিত করা হয় বদর উদ্দিন আহমদ কামরানকে। মানিক গোরস্তান প্রাঙ্গনেই দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়।

এর আগে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের প্রথম জানযার নামাজ অনুষ্ঠিত হয় তাঁর নিজ মহল্লা ছড়ারপাড় মসজিদ প্রাঙ্গনে।

সোমবার (১৫ জুন) দুপুর পৌনে ২ টায় ছড়ারপার জামে মসজিদ প্রাঙ্গণে তাঁর জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা পূর্ব সমাবেশে কামরান পুত্র ডা. আরমান আহমদ শিপলু সমবেত জনতার কাছে ক্ষমা প্রার্থনা করে বলেন, মানুষ হিসেবে আমার বাবা কোন ভুল করে থাকলে ক্ষমা করে দেবেন। আমার বাবার জন্য দোয়া করবেন।

এর পর মরদেহ নিয়ে যাওয়া হয় সিলেটের মানিকপীর গোরস্তানে। সেখানে তাঁর ২য় জানাযা শেষে মায়ের কবরের পাশে সমাহিত করা হয় নন্দিত এই জননেতাকে।

আরও পড়ুন  এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু সোমবার

ছড়ারপাড়ে জানাযায় ইমামতি করেন বদর উদ্দিন আহমদ কামরানের ভাতিজা ইমতিয়াজ আহমদ আবদাল।

এর আগে সাড়ে ১২টার দিকে কামরানের মরদেহ ছড়ারপাড়স্থ তাঁর নিজ বাসভবনের সামনে পৌঁছায়। যখন কামরানকে বহনকারী লাশবাহি গাড়িটি তাঁর বাসভবনে প্রবেশ করে তখন কান্নায় ভেঙ্গে পড়েন উপস্থিত নেতাকর্মীরা। এসময় করোনার ভয় উপেক্ষা করেও তাঁর বাসার সামনে জড়ো হন অসংখ্য নেতাকর্মীরা। কামরানের মরদেহ আসার সাথে সাথে এলাকাজুড়ে কান্নার রুল শুরু হয়।

অপরদিকে কামরানের মরদেহ আসার আগে থেকেই সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়। সকলকে স্বাস্থ্যবিধি মেনে জনসমাগম না করতে পুলিশের পক্ষ থেকে কাজ করা হয়।

 

প্রসংগত সোমবার (১৫ জুন) ভোর রাত পৌনে ৩টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বদরউদ্দিন আহমদ কামরান মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ