বাবুনগরী আউট,শেখ আহমদ ইন : হাটহাজারীর অবস্থা রঙিন

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

বাবুনগরী আউট,শেখ আহমদ ইন : হাটহাজারীর অবস্থা রঙিন

প্রভাতবেলা প্রতিবেদক:  হাটহাজারী মাদরাসার সব দায়িত্ব থেকে  বাবুনগরীকে অব্যাহতি দেয়া হয়েছে। শেখ আহমদকে সহকারী পরিচালক নিয়োগ দেয়া হয়েছে। দারুল উলূম হাটহাজারীর মজলিসে শূরার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। হাটহাজারী মাদ্রাসার বর্তমান পরিচালক আল্লামা আহমদ শফীর আহ্বানে তার ব্যক্তিগত কক্ষে এবং তারই সভাপতিত্বে এ শুরার বৈঠক অনুষ্ঠিত হয়। যদিও তিনি অসুস্থ। নাকে নল  লাগিয়ে অক্সিজেন নিচ্ছেন।  মুখে পাইপের সাহায্যে খাবার গ্রহণ করছেন। ক্যাথেডার এর সাহায্যে মল মুত্র ত্যাগ করছেন।  এই অসুস্থ বয়োবৃদ্ধ আল্লামা শাহ আহমদ শফী শুরার বৈঠকে সভাপতিত্ব করলেন?

বৈঠকে মাদরাসার বিষয়ে তিনটি সিদ্ধান্ত হয়। এক. মাদরাসার মুহতামিম পদে আমৃত্যু বহাল থাকবেন আল্লামা আহমদ শফী। দুই. আল্লামা জুনায়েদ বাবুনগরীকে সহকারী মুহতামিমের পদ থেকে অব্যহতি। তিন.  মাওলানা শেখ আহমদ মাদরাসার সহকারী মুহতামিম হিসেবে দায়িত্ব প্রদান।
বিভিন্ন সুত্রে জানাগেছে, আজ বুধবার(১৭ জুন) সকাল ১০টায় শুরু হয়ে দারুল উলূম হাটহাজারী মাদরাসায় মজলিসে শূরার বৈঠক। চলে বিকাল তিনটা পর্যন্ত। দারুল উলূম হাটহাজারীর ১১ জন শূরা সদস্যের উপস্থিতিতে এ সিদ্ধান্ত হয়। সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ১.মাওলানা আব্দুল কুদ্দুস(পরিচালক ও শাইখুল হাদীস, জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ মাদরাসা, ঢাকা। কো-চেয়ারম্যান, হাইয়াতুল উলয়া।) ২. মুফতি নুরুল আমিন( নায়েবে মুহতামিম ও শায়খুল হাদিস, ফরিদাবাদ মাদরাসা ও যুগ্ম-মহাসচিব, বেফাক।) ৩. মাওলানা নুরুল ইসলাম জিহাদী( পরিচালক, মাখজানুল উলূম মাদরাসা খিলগাঁও ও সহসভাপতি, বেফাক।) ৪. মাওলানা নোমান ফয়জী পরিচালক, আলজামিয়াতুল ইসলামিয়া হামিউচ্ছুন্নাহ মেখল, হাটহাজারী।) ৫. মাওলানা সালাহউদ্দিন নানুপুরী পরিচালক, জামিয়া উবাইদিয়া নানুপুর, ফটিকছড়ি।) ৬. মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী (পরিচালক, ফতেপুর মাদরাসা, হাটহাজারী।) ৭.মাওলানা আবুল কাসেম ৮,মাওলানা সোহাইল নোমানী ৯.মাওলানা আবুল হাসান ১০.মাওলানা ওমর ফারুক।
জানাগেছে,শূরার বৈঠকে  আল্লামা জুনাইদ বাবুনগরীকে আমন্ত্রণ জানানো হয়নি। তবে বৈঠক আরম্ভ হওয়ার প্রায় দুঘন্টা পর বাবুনগরীকে শূরা সদস্যগণ তলব করেন এবং লিখিত কিছু প্রশ্নের উত্তর জানতে চান। উত্তর প্রদান শেষে বাবুনগরীকে ফের তার রুমে পাঠিয়ে দেয়া হয়।

আরও পড়ুন  মামুনুলের ২৪ দিনের রিমান্ডের আবেদন

বিভিন্ন নিউজ পোর্টাল ও সোশ্যাল মিডিয়া ফেসবুকে উনি স্বেচ্ছায় অব্যাহতির যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। আল্লামা বাবুনগরীর সূত্রে জানা যায়, তিনি কোনো ধরনের অব্যাহতি দেননি। তবে শূরার সিদ্ধান্তের উপর তিনি সন্তুষ্ট।
শূরার সিদ্ধান্তসমূহ
হাটহাজারী মাদ্রাসার সূত্র,
জানান, ‘আজকের শূরায় মাদ্রাসার কল্যাণে বহু বিষয়ে আলোচনা করা হয়। আমরা সম্মিলিতভাবে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করি।
এক. আল্লামা আহমদ শফী আমৃত্যু মুহতামিম পদে বহাল থাকবেন।
দুই. আল্লামা আহমদ শফী ইনতিকালের পর পুনরায় শূরা সদস্যগণ বৈঠকে বসে সিন্ধান্ত নেবেন পরবর্তী মুহতামিম কে হবেন।
তিন. আল্লামা জুনাইদ বাবুনগরী.কে সহকারী পরিচালক পদ থেকে অব্যাহতি।
চার. মাওলানা শেখ আহমদ সাহেব সহকারী পরিচালক হিসেবে নবনিযুক্ত।

তথ্যসুত্র : রুহুল আমীন নগরী, সিলেট ও  জাকারিয়া নোমান ফয়েজী চট্রগ্রাম ।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ