ইলেকট্রিক সুপার বাইক আনছে বাজাজ

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

ইলেকট্রিক সুপার বাইক আনছে বাজাজ

প্রযুক্তি ডেস্ক:

নতুন ইলেকট্রিক সুপার বাইক বাজারে আসছে। বাইকটি ভারতের বাজারে আনছে সুইডিশ অটো নির্মাতা হুসকুয়ারনা। মডেল ই-পিলেন। যেটি ২০২২ সালের মার্চ মাসে ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে। এই ই-বাইকটি বাজাজের সাথে যৌথ উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে ভারতে বাজাজের প্ল্যান্টে ম্যানুফ্যাকচার করা হবে।

কেটিএম এবং হুসকুয়ারনার প্যারেন্ট অর্গানাইজেশন পিয়ারার মোবিলিটি সম্প্রতি তাদের ইনভেস্টর প্রেজেন্টেশানে আসন্ন বাইকটির একটি লো-রেজুলেশান স্কেচ প্রদর্শন করেছে। বাইকটি চার কিলোওয়াট এবং দশ কিলোওয়াট মোটর এই দুটি ভ্যারিয়েন্টে আসতে পারে। এই পাওয়ার আউটপুট দেখে অনুমান করা হচ্ছে, এটি এন্ট্রি লেভেল ইলেকট্রিক ভেইকেল সেগমেন্টের কথা মাথায় রেখে লঞ্চ করা হবে।

এই মুহূর্তে ই-পিলেন সর্ম্পকে বিস্তারিত তেমন কিছু জানা যায় নি। বর্তমানে বাজাজ কেটিএম এবং হুসকুয়ারনা ৪৮ ভোল্ট ইলেকট্রিক সিস্টেম ব্যবহার করে তিন থেকে দশ কিলোওয়াটের প্রোডাক্টের ওপর যৌথ উদ্যোগে কাজ করছে। এই প্ল্যাটফর্মের প্রথম প্রোডাক্ট হিসেবে বাজাজ চিটক ইলেকট্রিক স্কুটার লঞ্চ করা হয়েছিল। এছাড়া জানা যাচ্ছে, এই প্ল্যাটফর্মের আসন্ন বৈদ্যুতিক টু-হুইলারের মধ্যে একটি স্কুটার কেটিএম ব্রান্ডের আওতায় বিক্রি করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ