একাট্টা সিলেট বিএনপি || গণসমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২২

একাট্টা সিলেট বিএনপি || গণসমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি

প্রভাতবেলা প্রতিবেদক,সিলেট♦ গণসমাবেশকে কেন্দ্র করে একাট্টা সিলেট বিএনপি।বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষে সিলেটে বিএনপির ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। দল- উপদল, কোন্দল গ্রুপিং সব দলিত মথিত করে সমাবেশ সফল করতে মরিয়া সিলেট বিএনপি’র নেতৃত্ব। যুবদল , ছাত্রদল সহ সবকটি অঙ্গ ও সহযোগী সংগঠন মাঠে সক্রিয়। এক সময়ের সাপে-নেউলে সম্পর্কিতরাও হাতে হাত মিলিয়ে মাঠে চষে বেড়াচ্ছেন।

সিলেটে আগামি ২০ নভেম্বর বিএনপি বিভাগীয় গণসমাবেশ। এ সমাবেশ সফল করার লক্ষ্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি। ইতিমধ্যেই জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সাথে প্রস্তুতি সভায় সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন বিভাগের উপ-কমিঠি গঠন করে যুবদল,ছাত্রদল,স্বেচ্ছাসেবক দল সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের উপর  দায়িত্ব অর্পন করা হয়েছে।

এদিকে গত ১৯ অক্টোবর বুধবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের উপস্থতিতে বিভাগীয় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।  সভায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, শুধু বিএনপি নয়, এদেশের সাধারণ মানুষ সরকারের অনেক জুলুম নির্যাতন সহ্য করেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। তার পরও আজ বছরের পর বছর থেকে সাবেক তিন বারের এই সফল প্রধানমন্ত্রী বন্দি রয়েছেন। এখন মানুষের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে।  যে কারনে বিএনপির প্রতিটি গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হচ্ছে। সরকার শত বাঁধা দিয়েও মানুষকে আটকে রাখতে পারছে না। এর একটাই কারন দেশের মানুষ সরকারের ঝুলুম অত্যাচার মানে না। দেশের মানুষ সরকারের ঝুলুম থেকে মুক্তি চায়। এই মুক্তি শুধু বিএনপির জন্য নয়, এই মুক্তি দেশের সাধারণ মানুষের জন্য। চলমান আন্দোলনে আমাদের ৫ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এসব হত্যাকান্ডের বিচার হবে ইনশাআল্লাহ।

সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে আগামী ২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে সিলেট বিভাগীয় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, জনগনের সাথে সরকারের কোনো জনসম্পৃক্তি নেই। এই সরকারকে বিদায় হতে হবে, সে জন্য আমাদেরকে রাজপথে আন্দোলনে সফল হতে হবে। আগামী ২০নভেম্বর সিলেটের বিভাগীয় গণসমাবেশ যেকোন মূল্য সফল করে তুলতে হবে। এই বিশাল গণসমাবেশ কর্মসূচী সফলে ছাত্রদলকে আরও বেশি অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

একাট্টা সিলেট বিএনপি || গণসমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি

একাট্টা সিলেট বিএনপি || গণসমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড.এমরান আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামিম আহমদ, সিলেট জেলা যুবদলের সভাপতি এডভোকেট মোমিনুল ইসলাম মোমিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ।

তিনি আরো বলেন, সিলেটের সাথে আমার আত্মার সম্পর্ক। কর্মজীবনে সিলেটে কাজ করেছি। পুণ্যভূমি সিলেট রাজনৈতিক কারনে খুবই গুরুত্বপূর্ণ। বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশ করেছেন। নেত্রীর সেসব সমাবেশ জনসমুদ্রে পরিণত হত। ইনশাআল্লাহ আগামী ২০ নভেম্বরের গণসমাবেশ মহাসমাবেশে পরিণত হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনের সঞ্চালনায় সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহিউদ্দিন চিস্তি।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন, চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা, ড. এনামুল হক চৌধুরী ও খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি.কে গৌছ, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সহ স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ও এমপি শাম্মি আক্তার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম. নাসের রহমান, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের শামীম, মিজানুর রহমান মিজান ও হাদিয়া চৌধুরী মুন্নী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী, মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সিলেট মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সিলেট মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক ফরহাদ চৌধুরী শামীম, রেজাউল হাসান কয়েস লোদী, এমদাদ হোসেন চৌধুরী, সালেহ আহমদ খসরু ও রোকশানা বেগম শাহনাজ, ফয়সল আহমদ চৌধুরী,  নাসির উদ্দিন মিটু, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ।

বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্য জেলা ও মহানগর যুবদলের সাথে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।গত মঙ্গলবার সন্ধ্যায় সিলেট নগরের ভাতালিয়া এলাকার মহানগর বিএনপির অস্থায়ী কর্যালয়ে আয়োজিত এক সভায় উপস্থিত ছিলেন খন্দকার আবদুল মুক্তাদির ।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকাল ৪টার সময় নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে ছাত্রদলের সাথে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমনের সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার ও মহানগর শাখার সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পক্ষ থেকে প্রচারপত্র বিলি করছে ছাত্রদল। গত বৃহস্পতিবার সিলেট জেলা ছাত্রদলের সহ-সভাপতি মাসরুর রাসেলের নেতৃত্বে নগরীর চৌহাট্র,দরগাগেইট এলাকায় প্রচারপত্র বিলি করেন ছাত্রদল নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা মুকিত তুহিন,হাফিজ চৌধুরী,সায়েম চৌধুরী,আফজাল হোসেন,ইমাদ আহমদ,ইমাম মোঃ জহির,আজমল হোসেন অপু,আশরাফুল আলম মাহি,মোঃ হাবিবুর রহমান,আবুল কাসেম,ইয়াসির আরাফাত নিবিড়,মুজাহিদ,সাজু প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ