ওসমানী মেডিকেল কলেজে শিক্ষক সমিতির কমিটি গঠন

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

ওসমানী মেডিকেল কলেজে শিক্ষক সমিতির কমিটি গঠন

প্রভাতবেলা ডেস্ক:

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষক সমিতির কমিটি গঠন করা হয়েছে। দীর্ঘ আড়াই বছর পর পুরাতন কমিটি বিলুপ্ত করে বুধবার (২০ জানুয়ারি) এ কমিটি গঠন করা হয়।

নব-গঠিত কমিটিতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাক্তার ময়নুল হক-কে সভাপতি ও নেফ্রোলজী বিভাগের প্রধান প্রফেসর ডা. আলমগীর চৌধুরীকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

এছাড়াও কমিটির অন্যান্যরা হচ্ছেন, সহ সভাপতি সিওমেক এর উপাধ্যক্ষ ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. শিশির চক্রবর্তী, গাইনি ও অবস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. নাসরিন আক্তার, সাংগঠনিক সম্পাদক ডা. জানে আলম।

কমিটি গঠন শেষে “শিক্ষক সমিতি” সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ কর্তৃক আয়োজিত নতুন সদস্যদের পরিচিতি ও বরণ এবং সিওমেক জার্নাল ওএমটিজে ভলিউম -১৯ এর মোড়ক উন্মোচন উপলক্ষে সরকার কর্তৃক নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিওমেক শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ প্রফেসর ডা. ময়নুল হক এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ডা. জানে আলমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ডা. শিশির চক্রবর্তী, প্রফেসর ডা. নাসরিন আক্তার, প্রফেসর ডা. আলমগীর চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ওসমানী মেডিকেল কলেজ মসজিদের ঈমাম আহমদ আলী ও পবিত্র গীতা পাঠ করেন ডা. সত্যব্রত ঘোষ অমিত।

অনুষ্ঠানে সিওমেক যাদেরকে হারিয়েছে তাদের জন্য শোক প্রস্তাব করেন শিশু সার্জারী সহযোগী অধ্যাপক ডা. শামসুর রহমান ময়না। শুভেচ্ছা বক্তব্য রাখেন রেডিওলজি ও ইমেজিং বিভাগের প্রধান প্রফেসর ডা. আশিকুর রহমান মজুমদার।

বক্তারা বলেন, আভিজাত্য, ঐতিহ্য আর সুনামধারী সংগঠন “শিক্ষক সমিতি” সিওমেক যার রয়েছে গৌরবান্বিত অতীত, সমৃদ্ধ বর্তমান আর সম্ভাবনাময় ভবিষ্যত। সেই সংগঠনের সভাপতি হয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ময়নুল হক। ইতোপূর্বে ডা. ময়নুল হক-কে রাষ্ট্রপতি কর্তৃক মূল্যায়নকৃত সিওমেক এর ইতিহাসে চাকরির মেয়াদ শেষ হওয়ার পরেও দ্বিতীয় মেয়াদে সিওমেক এর অধ্যক্ষ হিসেবে দ্বায়িত্বপ্রাপ্ত করা হয়েছে। তাই তার দৃঢ় নেতৃত্বে এগিয়ে যাবে সিওমেক শিক্ষক সমিতি।

অনুষ্ঠানের শেষে নতুন ৬১ জন সদস্যকে বরন করা হয় এবং নবাগত সদস্যদের পক্ষ হতে বক্তব্য রাখেন সিওমেক কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. ডা. আজিজুর রহমান রোমন, গাইনি ও অবস বিভাগের সহকারী অধ্যাপক ডা. খুরশিদা জাহান শিমু।

সর্বশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আশিক আনোয়ার বাহার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ