করোনায় আরও ৭৭ মৃত্যু, শনাক্ত ২৯৫৫

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১

করোনায় আরও ৭৭ মৃত্যু, শনাক্ত ২৯৫৫

প্রভাতবেলা প্রতিবেদক:

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৩০৫ জনের।

একই সময়ে নতুন করে ২৯৫৫ জনসহ এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৫৪ হাজার ৬১৪ জনে।

বুধবার (২৮ এপ্রিল) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বুলেটিন থেকে এই তথ্য জানা গেছে।

এর আগে গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) এই মরণব্যাধির বিষাক্ত ছোবলে দেশে ৭৮ জনের মৃত্যু হয়েছে। আর তার আগের দিন সোমবার (২৬ এপ্রিল) ৯৭ জনের মৃত্যু ও ৩ হাজার ৩০৬ জন আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে। এরই ধারাবাহিকতায় গত ৭ এপ্রিল দেশে একদিনে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয় সাত হাজার ৬২৬ জন। যা দেশে একদিনে করোনা শনাক্তে সর্বোচ্চ রেকর্ড। আর গত ৬ এপ্রিল একদিনে করোনা শনাক্ত হয়েছিল সাত হাজার ২১৩ জন।

উল্লেখ্য, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রথমবার ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ দেওয়া হয়। যা খুব একটা কার্যকর হয়নি। পরে ১৪ এপ্রিল থেকে শুরু হয় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ। এরপর আরও এক ধাপ বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউন দেওয়া হয়। যদিও এরই মধ্যে শপিং মল খোলাসহ বেশকিছু বিষয়ে বিধিনিষেধের শর্ত শিথিল করেছে সরকার। সর্বশেষ চলমান এ বিধিনিষেধের মেয়াদ ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ