কানাডায় দুর্বৃত্তদের হামলায় বাংলাদেশী ব্যবসায়ী নিহত

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২৩

কানাডায় দুর্বৃত্তদের হামলায় বাংলাদেশী ব্যবসায়ী নিহত

প্রবাস ডেস্ক:

কানাডায় দুর্বৃত্তদের হামলায় বাংলাদেশি রেস্তোরাঁ ব্যবসায়ী শরীফ রহমান নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে অন্টারিওর লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

শরীফ টরন্টো থেকে ১৯০ কিলোমিটার দূরে ওয়েনসাউন্ডে ডাউন টাউনের প্রাণকেন্দ্রে ‘দ্যা কারি হাউজ’ নামে একটি রেস্তোরাঁ গড়ে তোলেন। গত ১৭ আগস্ট সেখানে খেতে আসেন ৩ ব্যক্তি। সে সময় শরীফ রেস্তোরাঁয় এলে তার ওপর হামলা চালান ওই ৩ ব্যক্তি। এতে তিনি গুরুতর আহত হন। উদ্ধার করে তাকে স্থানীয় অন্টারিওর লন্ডন হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার তিনি মারা যান। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

শরীফ রহমানের বাড়ি সিলেট ক্যান্টনমেন্ট সংলগ্ন বটেশ্বর এলাকায়। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করে লন্ডনের গ্লাসগো ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল সম্পন্ন করেন। এর পর তিনি কানাডা চলে আসেন। ২০১৫ সালে ‘দ্যা কারি হাউজ’ নামে রেস্তোরাঁর ব্যবসা শুরু করেন।

আরও পড়ুন  যুক্তরাজ্যে সড়ক দুর্ঘটনায় সিলেটি দম্পতির করুণ মৃত্যু

 

তার স্ত্রী শায়েলাও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। তাদের ৭ বছরের একটি মেয়ে আছে।

 

এদিকে এ ঘটনায় ওয়েন সাউন্ড সিটির মেয়র গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। একই সঙ্গে আজ স্থানীয় সময় শুক্রবার সিটিতে পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। পুলিশ সন্দেহভাজন দুজনের ছবি প্রকাশ করেছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ