গোলাপগঞ্জ-বিয়ানীবাজারেই নির্বাচন করবেন শমসের মবিন

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২৩

গোলাপগঞ্জ-বিয়ানীবাজারেই নির্বাচন করবেন শমসের মবিন
সিলেটে বিএনপি সংবাদ সম্মেলন করে অবাঞ্ছিত ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে নিজ বাড়ি ও নির্বাচনি এলাকায় হাজির তৃণমূল বিএনপির সভাপতি শমসের মবিন চৌধুরী বীর বিক্রম। এরপর দুদিন নিজ এলাকার পূজামণ্ডপ পরিদর্শন করে ঢাকায় ফেরেন তিনি।

 

শমসের মবিন চৌধুরীর বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার এই দুই উপজেলা নিয়ে সিলেট-৬ নির্বাচনি আসন। ঢাকায় ফেরার আগে এই আসনেই তিনি এবার নির্বাচন করবেন বলে ঘোষণা দিয়ে যান।

 

শনিবার সিলেট-৬ আসনে বিএনপির সাবেক প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী স্থানীয় বিএনপি নেতাদের সঙ্গে নিয়ে সিলেটে সংবাদ সম্মেলন করেন। তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিনকে নিষিদ্ধ করেন এলাকায়।

 

এর আগে গোলাপগঞ্জ-বিয়ানীবাজার দুটি উপজেলায় শমসের মবিনের বিরুদ্ধে আপত্তিকর স্লোগান দিয়ে বিক্ষোভ সমাবেশ করে। বিক্ষোভ সমাবেশে তার কুশপুত্তলিকাও দাহ করা হয়।

 

শনিবার বিএনপি অবাঞ্ছিত ঘোষণার ঠিক পরদিনই নিজ এলাকায় এসে হাজির শমসের মবিন। তিনি পরপর দুদিন নিজ নির্বাচনি এলাকার পূজামণ্ডপ পরিদর্শন করে সোমবার ঢাকায় ফেরেন।

আরও পড়ুন  ঘরের মাঠেও হারলো সিলেট

 

ঢাকায় ফেরার আগে শমসের মবিন চৌধুরী বীর বিক্রম বলেন, আমি দলের চেয়ারপারসন, আমি আমার নিজ এলাকাতেই নির্বাচন করব। তিনি বলেন, আমি কজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্য নিয়ে ১৯৭১ সালে দেশ স্বাধীন করেছি।

 

শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। গত নির্বাচনের আগে তিনি বিকল্পধারায় যোগ দেন। এবার আরেক নির্বাচনের আগে তৃণমূল বিএনপির চেয়ারপারসন হয়েছেন শমসের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ