জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, মার্চ ২, ২০২১

জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

মাঠে ময়দানে ডেস্ক:

একসময়কার বাংলাদেশের নিয়মিত প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে। দীর্ঘদিন ধরেই মুখোমুখি হয়নি দুই দল। অবশেষে আবারো পুরনো প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছে টাইগাররা। সবকিছু ঠিক থাকলে চলতি বছরই জিম্বাবুয়ে সফরে যাবে তামিম-রিয়াদ-মুমিনুলরা।

আগামী জুনে এশিয়া কাপ হওয়ার কথা রয়েছে। কিন্তু একই সময়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করে রেখেছে নিউজিল্যান্ড। যদি ভারত এই ফাইনালে খেলে তাহলে বাতিল হতে পারে এশিয়া কাপ।

সূচি অনুসারে এশিয়া কাপের পরপরই জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। জানা গেছে, জিম্বাবুয়ে সফরে ২ টেস্ট, ৩টি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) এশিয়া কাপের জন্য জায়গা রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলার কথা রয়েছে। এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে।

বর্তমানে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ। সেই সিরিজের পরপরই শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ। এরপর প্রস্তুতি নেবে এশিয়া কাপের জন্য। যদি এটি না হয়, তাহলে জিম্বাবুয়ের উদ্দেশ্যে উড়াল দিবে টাইগাররা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ