তারেক-জোবাইদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২২

তারেক-জোবাইদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

তারেক-জোবাইদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। প্রভাতবেলা ডেস্ক♦

 

মঙ্গলবার (১ নভেম্বর) অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের করা মামলায় অভিযোগপত্র গ্রহণ করে এ আদেশ দেন আদালত।আগামী বছরের ৫ জানুয়ারি এ মামলার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে রাজধানীর কাফরুল থানায় তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে মামলা করে দুদক।

 

মামলায় তারেক রহমান, জোবাইদা রহমান ও তারেকের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। ২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপরই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন জোবাইদা রহমান।

 

ওই বছরই এ আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।এরপর গত ১৩ এপ্রিল দুর্নীতি মামলা চলবে বলে রায় দেন আপিল বিভাগ। চলতি বছরের ১ জুন যা লিখিত আকারে প্রকাশ হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ