বন্যার্তদের পাশে সিলেট চেম্বার

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৪

বন্যার্তদের পাশে সিলেট চেম্বার
প্রভাতবেলা ডেস্ক: সিলেট নগরীর বন্যাকবলিত এলাকার পানিবন্দি মানুষের মধ্যে খাবার ও বিশুদ্ধ পানি বিতরন করেছে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ।

সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদের নেতৃত্বে রোববার (২৩ জুন দুপুরে চেম্বার নেতৃবৃন্দ নগরীর ২৭ নং ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং ২৯ নং ওয়ার্ডের প্রগতি উচ্চ বিদ্যালয় ও ধরাধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এ বন্যাদুর্গতদের মধ্যে খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করেন।

 

 

এসময় সিলেট চেম্বারের সভাপতি বলেন, পাহাড়ি ঢল আর বিরামহীন বৃষ্টিতে সিলেটে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বন্যার পানি বৃদ্ধির সাথে সাথে মানুষের আর্তনাদও বাড়ছে। নিরাপদ আশ্রয়ের খোঁজে মানুষ বিরামহীনভাবে ছুটে চলছে। মানুষের ঘর বাড়ি, খেত খামার সব ভেসে গেছে। সরকার ও স্থানীয় প্রশাসনের পাশাপশি সিলেট চেম্বার সাধ্যমত বানভাসিদের পাশে থাকার চেষ্টা করছে।

 

পানিবন্দি এসব মানুষকে নিত্যপ্রয়োজনীয় খাবার, প্রয়োজনীয় উপকরণ ও ওষুধপত্র ইত্যাদি সুলভমূল্যে সরবরাহের জন্য দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডিয়াম ও পরিচালনা পরিষদের পক্ষ থেকে সভাপতি তাহমিন আহমদ সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি আকুল আবেদন জানিয়েছেন। সেই সাথে সরকার ও স্থানীয় প্রশাসনের পক্ষ হতে বন্যা দুর্গত মানুষদের জন্য সহায়তা দিয়ে পুনর্বাসনের অনুরোধ জানান।

আরও পড়ুন  যুবদল নেতা বাবর ও শাহেল গ্রেফতারে সিলেট জেলা ও মহানগর যুবদলের নিন্দা

 

এছাড়াও বন্যাকবলিত এলাকার জনগণের সহায়তায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তশালীদের প্রতি আহবান জানান।

 

 

সিলেট চেম্বারের সভাপতি আরও বলেন- আগামিতে যাতে সিলেটের মানুষ এভাবে বন্যায় ক্ষতিগ্রস্ত না হয় এজন্য প্রাকৃতিক বিপর্যয় মোকাবেলার জন্য সরকারি বেসরকারি (যারা এর সাথে সম্পৃক্ত) দপ্তরের কর্মকর্তা ও দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিবর্গ) একত্রিত করে গবেষণা ভিত্তিক প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের প্রতি জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি সুরমা-কুশিয়ারাসহ সিলেটের সকল নদনদী ড্রেজিং করতে হবে। পাথর ও বালি উত্তোলন প্রক্রিয়া যৌক্তিক ও পরিবেশগত সুরক্ষা নিশ্চিত করে এগুলো অপসারনের ব্যবস্থা করলে কিছুটা হলেও বন্যা থেকে এই অঞ্চল রক্ষা পাবে।

 

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সহ সভাপতি এহতেশামুল হক চৌধুরী, পরিচালক খন্দকার ইসরার আহমদ রকী, ফাহিম আহমদ চৌধুরী, দেবাংশু দাস, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, শান্ত দেব, সায়েম আহমদ, মোঃ মাহদী সালেহীন, মোঃ মাহবুবুল হাফিজ চৌধুরী মুসফিক, সিলেট সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল জলিল নজরুল, সিলেট চেম্বারের সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ