মুফিদ রাজা সিলেটি গদ্যরচনায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০২২

মুফিদ রাজা সিলেটি গদ্যরচনায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন

মুফিদ রাজা সিলেটি গদ্যরচনায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।

কবি দেওয়ান মুফিদ রাজা চৌধুরী ছিলেন একজন ঐতিহ্য সচেতন স্বভাবকবি। সিলেটি ভাষায় গদ্য রচনায় তিনি কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। তাঁর অপ্রকাশিত লেখাগুলো প্রকাশ করা হলে সিলেটি ভাষার সাহিত্য সমৃদ্ধ হবে।  নতুন প্রজন্ম সিলেটি ভাষার প্রচার ও প্রসারে উৎসাহিত হবে।
সাইক্লোন কেন্দ্রীয় সংসদ আয়োজিত কবি দেওয়ান মুফিদ রাজা চৌধুরী স্মরণসভা ও ২০৯তম সাহিত্য আসরে বক্তারা একথা বলেন।  সোমবার (০৮ আগস্ট) বিকেলে জিন্দাবাজারস্থ সিফডিয়া মিলনায়তনে সাইক্লোন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ছড়াকার অ্যাডভোকেট আব্দুস সাদেক লিপনের সভাপতিত্বে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন গল্পকার ও সাংবাদিক সেলিম আউয়াল।

কবি ইফতেখার শামীমের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি কবিপুত্র দেওয়ান এ.এইচ মাহমুদ রাজা চৌধুরী, সাবেক কাউন্সিলর ও নজরুল একাডেমির সভাপতি ছাড়াকার সৈয়দ মিসবাহ উদ্দিন, কেমুসাসের সহ সাধারণ সম্পাদক সৈয়দ মবনু,  যুক্তরাজ্য প্রবাসী সাংস্কৃতিক ব্যাক্তিত্ব কাজী মাসুদ, শাবিপ্রবির ডেপুটি রেজিস্টার আহমদ মাহবুব ফেরদৌস ও বাংলাদেশ ব্যাংকের পরিচালক মো. আমিনুল ইসলাম।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফটো সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল, ভ্রমণলেখক মোয়াজ আফসার, সিফডিয়ার নির্বাহি পরিচালক আব্দুল মুহিত দিদার, কবি কামাল আহমদ, সুহেনা আক্তার হেনা,  তাসলিমা খানম বীথি, জুবের আহমদ সার্জন, কবি রিপন আহমদ, বিমান বিহারী বিশ^াস, সিরাজুল ইসলাম ও লিমন আহমদ প্রমূখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ