মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে ভোটযুদ্ধে দুই আ’লীগ প্রার্থী

প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে ভোটযুদ্ধে দুই আ’লীগ প্রার্থী

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার♦ মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে ভোটযুদ্ধে দুই আ’লীগ প্রার্থী । ২০ অক্টোবর মৌলভীবাজার জেলা পরিষদের উপনির্বাচনে। চেয়ারম্যান পদে শেষ অবধি আওয়ামী ঘরানার দু’জনই  ভোটের ময়দানে । 

মৌলভীবাজার জেলা পরিষদের উপনির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ছিলো ৩ অক্টোবর।দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসীর ধারনা ছিল একজন প্রত্যাহার করে নেবেন। আশা ছিলো  জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের চেষ্টায় বা কেন্দ্রীয় নিদর্শনায় একটা সমঝোতা হয়ে যাবে। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শেষঅবধি মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিছবাহুর রহমান ও  যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি,সাবেক ব্রিটিশ কাউন্সিলার এম.এ রহিম (সিআইপি) উভয়ই ভোটের ময়দানে ।

ভোটের সমীকরণে রেজাল্ট কি হবে এখন বলা মুসকিল । মোট ভোটার হচ্ছেন ৯৫৬জন। এর মধ্যে আওয়ামী লীগের প্রকৃত ভোটার   সংখ্যা জানা না গেলেও   প্রায় ৪০০ ভোটার হচ্ছেন বিএনপি ও জামায়াত সমর্থিত। 

এদিকে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে মৌলভীবাজার জেলায় রয়েছে উভয় দলের দুটি বলয়। কে কার পক্ষ নিবেন তা দেখার বিষয়। এবার ও টাকার খেলা একটি ফেক্টর হিসাবে দেখা দিতে পারে বলে অভিজ্ঞ মহল মনে করছেন। কারণ  উভয় প্রার্থীই অথনৈতকভাবে সচ্ছল ।

সমঝোতা কেনো হলো না এই প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার বলেন ফলাফল যাই হোক এই’ সুযোগে কিছু দূষ্ট চক্র চাচ্ছে উভয় প্রার্থীর টাকা খরচ হোক ।  শরীরের ঘাম ঝরুক । সমঝোতা না হওয়ায় মূলত আজ থেকে ভোটের ময়দান সরগরম হবে বলে ধারণা করা যাচ্ছে। এদিকে আওয়ামী ভোটাররা মূখ খুললে ও বিএনপি এবং জামায়াততের ভোটাররা পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেবেন, সুত্র বলছে।
২৩ সেপ্টেম্বর বিকেল ৩ টায় মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।  এর ১ ঘন্টা পর  যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতিএম.এ রহিম (সিআইপি) স্বতন্ত্র প্রার্থী হিসাবে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন জানান মৌলভীবাজার জেলার ৬৭টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় মোট (নির্বাচকমন্ডলীর সদস্য) ভোটার ৯৫৬জন। আগামী ২০ অক্টোবর জেলার ৭ উপজেলার ১৫ ওয়ার্ডে ১৫ কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্টিত হবে।

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য বর্ষিয়ান রাজনীতিবিদ  আজিজুর রহমান গত ১৮ আগষ্ট মঙ্গলবার রাত আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ফলে জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শুন্য হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 16
    Shares

সর্বশেষ সংবাদ