রেকর্ডের দ্বারপ্রান্তে লিভারপুল

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

রেকর্ডের দ্বারপ্রান্তে লিভারপুল

 

মাঠে ময়দানে ডেস্ক:

 

ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে ব্রাইটনকে ৩-১ গোলে হারিয়েছে চ্যাম্পিয়ন লিভারপুল। এর মাধ্যমে প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহ করার রেকর্ডের দ্বারপ্রান্তে পৌছে গেছে তারা।

 

প্রিমিয়ার লিগের এক মৌসুমে ২০১৭-১৮ মৌসুমে সবমিলিয়ে ১০০ পয়েন্ট সংগ্রহ করেছিল ম্যানসিটি। লিভারপুল এই মৌসুমে এখন পর্যন্ত ৩৪ ম্যাচ খেলে ৯২ পয়েন্ট সংগ্রহ করেছে। এই মৌসুমে তাদের আরো ম্যাচ বাকি আছে ৪টি। আর এই ৪টি ম্যাচ থেকে ৯ পয়েন্ট সংগ্রহ করতে পারলেই পয়েন্টের নতুন রেকর্ড করতে পারবে রেডরা।

 

ব্রাইটনের বিপক্ষে ম্যাচটিতে লিভারপুলের হয়ে জোড়া গোল করেন মোহাম্মদ সালাহ। আর একটি গোল করেন জর্ডান হ্যান্ডারসন। অপরদিকে ব্রাইটনের হয়ে গোল করেন লিয়ান্দ্রো ত্রোসার্ড। সালাহ তার গোলগুলো করেন ম্যাচের ৮ ও ৭৬ মিনিটে। অন্যদিকে জর্ডান গোল করেন ম্যাচের ৮ মিনিটের সময়। তবে ম্যাচ শেষ হওয়ার ১০ মিনিট আগে হাঁটুর ইনজুরিতে পরে মাঠ ছাড়েন জর্ডান হ্যান্ডারসন। অপরদিকে ব্রাইটনের হয়ে ম্যাচের ৪৫ মিনিটের সময় একমাত্র গোলটি করেন লিয়ান্দ্রো ত্রোসার্দ।

 

এই মৌসুমে সালাহ এখন পর্যন্ত মোট ১৯টি গোল করেছেন। তিনি এখন প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতার দ্বিতীয়স্থানে রয়েছেন। তার চেয়ে ২টি গোল বেশী করে প্রথমস্থানে আছেন লিস্টার সিটির জেমি বার্ডে। সালাহ যদি তার এই পারফরমেন্স ধরে রেখে সর্বোচ্চ গোলদাতা হতে পারেন তাহলে টানা তৃতীয়বারের মতো তিনি সর্বোচ্চ গোলদাতা হওয়ার কীর্তি গড়তে পারবেন।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ