শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ৩১

প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ৩১
অবরুদ্ধ গাজা উপত্যাকায় একটি শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ৩১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অনেকে। মঙ্গলবার (১৪ নভেম্বর) আনাদোলুর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, গাজার উত্তরাঞ্চলে জাবালিয়া শরণার্থী শিবিরে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় এ হামলা চালানো হয়। এতে অন্তত ৩১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ সময় আরও অনেকে আহত হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, শরণার্থী শিবিরের ঘনবসতিপূর্ণ এলাকায় ১২টি ভবনকে লক্ষ্য করে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে। শরণার্থী শিবিরের জাবালিয়া সার্ভিস ক্যাম্পের কাছাকাছি এলাকায় এ হামলা করা হয়।

গাজায় স্থল অভিযান ‍শুরুর পর থেকে বিভিন্ন শরণার্থী শিবিরে হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এসব শিবিরের বেশিরভাগই এই ভূখণ্ডের ঘনবসতিপূর্ণ এলাকা হিসেবে পরিচিত।

নিজেদের এ হামলার পক্ষে যুক্তি দিয়েছে ইসরায়েল। তারা জানিয়েছে, বেসামরিক লোক নয়, হামাসের কমান্ডারদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে তারা। তবে এসব হামলার বেশিরভাগই বেসামরিক লোকজন।

আরও পড়ুন  একদিনে ফ্রান্সে ১৪১৭ আমেরিকায় ১৩৭৫ বৃটেনে ৭৮৬ জনের মৃত্যু

 

এর আগে চলতি মাসের শুরুতে টানা তিন দিন জাবালিয়া শরণার্থী ক্যাম্পে হামলা চালায় ইসরায়েল। ওই সময়ের ইসরায়েলি হামলায় জাবালিয়ার ১৯৫ জন নিহত ও ১২০ জন নিখোঁজ হয় বলে জানায় ফিলিস্তিন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ