শেফ থেকে নির্মাতা, প্রথম ছবি অস্কারে

প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২০

শেফ থেকে নির্মাতা, প্রথম ছবি অস্কারে

আনন্দ ঝর্ণা ডেস্ক:

অস্কারের সেরা ফিচার ফিল্ম বিভাগের জন্য মনোনীত হয়েছে ভারতের ‘দ্য লাস্ট কালার’। বারনসির প্রেক্ষাপটে নির্মিত এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন নীনা গুপ্তা।

 

 

‘দ্য লাস্ট কালার’ পরিচালনা করেছেন সেলিব্রেটি শেফ বিকাশ খান্না। বিকাশের প্রথম ছবি এটি। প্রথম ছবিতেই বাজিমাৎ। বিকাশ খান্না নিজেই টুইট করে জানিয়েছেন অস্কারে সেরা ছবির তালিকায় ৩৪৪ টি ছবির মধ্যে ‘দ্য লাস্ট কালার’-এর মনোনীত হওয়ার খবর।

 

 

বিকাশ খান্না টুইটারে লিখেছেন, ‘বিষয়টায় ধাতস্থ হতে কিছুটা সময় লাগবে। আমাকে বিশ্বাস করার জন্য ধন্যবাদ নীনা গুপ্তা। আপনাকে ভালোবাসি এবং শ্রদ্ধা করি।’

 

 

বিকাশ খান্নার জন্ম থেকে পায়ে ত্রুটি ছিল। ১৩ বছর বয়স পর্যন্ত ভাল ভাবে হাঁটতে-দৌড়াতে পারতেন না তিনি। দু’টি পায়ের ত্রুটি ঠিক করার ধাতব আবরণের জন্য পা ভাঁজ করতে পারতেন না বিকাশ। অবসর কাটাতেন দাদির রান্না দেখে। ১৭ বছর বয়সেই নানারকমের রেসিপি তার হাতের মুঠোয়। ক্যাটারিংয়ের কাজ শুরু করে টাকা জমিয়ে দোকান দিলেন। এরপর রান্না নিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করতে যুক্তরাষ্ট্র। সেখানে গিয়ে ধীরে ধীরে তিনি জনপ্রিয় হয়ে ওঠেন। তার রান্নায় মুগ্ধ হয়েছেন মোদি, ট্রুডো, ওবামা।

 

 

‘দ্য লাস্ট কালার’ নির্মাণের আগে বিকাশ টেলিভিশন শো ‘মাস্টারশেফ ইন্ডিয়া’ সঞ্চালনা করেছেন। এছাড়াও ‘হোলি কিচেনস’ নামে তথ্যচিত্র সিরিজও প্রযোজনা করেছেন বিকাশ।

 

 

বারনসির এক বিধবা নারীকে ঘিরে তৈরি হয়েছে ‘দ্য লাস্ট কালার’ ছবির চিত্রনাট্য। যেই নারী সমাজের প্রচলিত ভুল ধারণাকে দূরে সরিয়ে বাঁচতে চায়।

 

 

৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯২তম অস্কারের অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে এই পুরস্কার।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ