সালাউদ্দিনই জিতলেন

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০

সালাউদ্দিনই জিতলেন

মাঠে ময়দানে ডেস্ক:

নানা জল্পনা কল্পনা শেষে প্রকাশিত হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ফলাফল। আবারও চার বছরের জন্য বাফুফের দায়িত্বভার পড়ল কাজী সালাউদ্দিনের কাঁধে। এর আগে, গত তিনবারও তিনিই সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সালাম মুর্শেদী।

রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৯৪ ভোট পেয়েছেন সালাউদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট। ১৩৯ জন প্রতিনিধির ভোট দেয়ার কথা থাকলেও ১৩৫ জন ভোট দিয়েছেন।

দুইজন ভোটার রাস্তায় থাকার কথা জানালেও নির্ধারিত সময়ের মাঝে আসতে পারেননি। তারা হলেন শেখ রাসেলের মাকসুদ আলম ও শেখ জামালের সাফওয়ান সোবাহান। অন্যদিকে তরফদার রুহুল আমিন ও ফরিদপুরের নাজমুল ইসলাম খন্দকার শুরু থেকেই অনুপস্থিত ছিলেন।

এ নির্বাচনের মাধ্যমে সভাপতি ও সিনিয়র সহ-সভাপতিসহ ২১ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হলো। নির্বাচনের আগে কাজী সালাউদ্দিনের সমালোচনায় সরব হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এছাড়া ফুটবল ভক্তের ব্যানারে মানববন্ধনও করেছিল অনেকে। নির্বাচন চলাকালীন সময়েও ভোটকেন্দ্রের বাইরে মানবন্ধনে অংশ নিয়েছিল অনেকেই। তবে কোনোকিছুই আটকাতে পারেনি কাজী সালাউদ্দিনকে। আবারও সভাপতির আসনে তিনিই বসতে যাচ্ছেন।

আজ ভোট কেন্দ্রে প্রবেশের সময় প্রত্যেকের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়। আগেই জানানো হয়েছিল, কারো শরীরের তাপমাত্রা বেশি বা করোনার অন্যান্য উপসর্গ পরিলক্ষিত হলে তাকে আর কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না।

এর আগে গত ৫ থেকে ৭ সেপ্টেম্বর মনোয়ননপত্র বিতরণ করা হয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ সভাপতি পদে আবারো দাঁড়ান কাজী সালাউদ্দিন। প্রতিদ্বন্দ্বী হিসেবে তিনি পান বাদল রায় ও শফিকুল ইসলাম মানিককে। এবারের নির্বাচনে সব পদেই ছিল একাধিক প্রার্থী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 2
    Shares

সর্বশেষ সংবাদ