সুনামগঞ্জ পৌর মেয়র তাবাসসুম !

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

সুনামগঞ্জ পৌর মেয়র তাবাসসুম !
কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারী যেন নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে। এজন্য তাদের আত্মবিশ্বাস বাড়াতে এবং নিজের স্বপ্ন পূরণে অঙ্গীকারাবদ্ধ হয় সে লক্ষে এক ঘণ্টার জন্য সুনামগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব নিলেন সুনামগঞ্জের শিক্ষার্থী তাবাসসুম । *প্রতিনিধি, সুনামগঞ্জ*

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে ১টায় সুনামগঞ্জ ইয়েস বাংলাদেশ ও ইয়ূথ ফর চেঞ্জের আয়োজনে প্ল্যান ইন্টারন্যাশনালের বৈশ্বিক কার্যক্রম গার্লস টেক ওভার অনুষ্ঠানের মাধ্যমে সুনামগঞ্জ পৌর সভার মেয়র নাদের বখত ১ ঘণ্টার জন্য মেয়র পদের দায়িত্ব হস্তান্তর করেন। এসময় ফুল দিয়ে বরণ করে নেন মেয়র তাবাসসুমকে।

 

প্রতীকী মেয়রের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, কাউন্সিল গোলাম সাবেরীন সাবু, এনসিটিএফ সুনামগঞ্জের ভলান্টিয়ার শফিকুল ইসলাম, প্রিয়াঙ্কা কর প্রিয়া প্রমুখ

 

১ ঘণ্টার জন্য দায়িত্ব পালনকালে তাবাসসুম দু’জন বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীকে পৌরসভার শিক্ষা তহবিল থেকে সহায়তা প্রদান করেন। পাশাপাশি শহরের বর্জ্য ব্যবস্থাপনা, পানি নিষ্কাশনের জন্য কয়েকটি সুপারিশ করেন। একই সঙ্গে পৌর নাগরিক যাতে সহজেই সব সমস্যা নিয়ে নগর পিতার কাছে আসতে পারে সে সুপারিশ জানান।

আরও পড়ুন  বেলা’র উদ্যোগে সুবিধাভোগী পরামর্শ সভা : জনস্বার্থে ২৩টি রীট

 

তাবাসসুম বলেন, এটি একটি স্বপ্নের মতো। আমি জনপ্রতিনিধি হবো এটি চিন্তা করতাম। আজ ১ ঘণ্টার জন্য হলেও সেটা বাস্তব হয়েছে। এর মাধ্যমে তরুণদের মধ্যে দায়িত্ব ও জনগণের জন্য কাজ করার স্পৃহা আরও বাড়বে।

 

আর পৌর মেয়র নাদের বখত জানান, এটি তরুণ প্রজন্মকে দায়িত্বশীল হতে আরও উৎসাহী করবে। এবং জনগণের সেবায় নারীদের ভূমিকা জোরদার হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের এগিয়ে যেতে কাজ করছেন এটিও তার একটি উদাহরণ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ