স্বতন্ত্র প্রার্থী হলেন সাদিক আব্দুল্লাহ

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২৩

স্বতন্ত্র প্রার্থী হলেন সাদিক আব্দুল্লাহ
দুই দফায় আওয়ামী লীগের কাছে মনোনয়ন চেয়েও না পেয়ে অবশেষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

 

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের কাছ থেকে ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু।

 

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেছেন, দলের সিদ্ধান্ত মনোনয়ন স্বতন্ত্রভাবে যে কেউ নির্বাচন করতে পারবে। দলের এই সিদ্ধান্ত জানতে পেরে মহানগর আওয়ামী লীগের নেতারা, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সাদিক আব্দুল্লাহতে প্রার্থী হওয়ার জন্য দাবি তুলেছেন।

আরও পড়ুন  ছাত্রীকে নিয়ে পলায়ন, শিক্ষক গ্রেফতার

 

নেতাকর্মীদের দাবি রক্ষায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে বরিশাল ৫ আসনে সংসদ সদস্য পদে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, আজকে সাদিক আব্দুল্লাহর পক্ষে মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। ৩০ নভেম্বর তা জমা দেওয়া হবে।

 

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের দলীয় প্রার্থী আবুল হাসানাত আব্দুল্লাহর বড় ছেলে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ২০১৮ সালে দলীয় প্রার্থী হয়ে সিটি নির্বাচন করে জয়ী হন। তবে নানান বির্তকিত কর্মকাণ্ডের দরুণ ২০২৩ সালে অনুষ্ঠিত নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েও পাননি। তার স্থানে মনোনয়ন দেওয়া হয় তারই আপন ছোট চাচা আবুল খায়ের আব্দুল্লাহ। তিনি নির্বাচিতও হয়েছেন। এরপরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় মনোনয়ন দাবি করেন সাদিক। একই সঙ্গে তার অনুগামী আরও ৮ জনকে দিয়ে মনোনয়ন সংগ্রহ করান। কিন্তু এবারও মনোনয়নের সোনার হরিণ হারান তিনি।

 

বরিশাল-৫ আসনে বর্তমান সংসদ সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। জাহিদ ফারুকের সঙ্গে সাদিক আব্দুল্লাহর রাজনৈতিক অন্তঃকোন্দল বিরাজমান। সিটি নির্বাচনে পানি সম্পদ প্রতিমন্ত্রী সাদিক আব্দুল্লাহর বিপক্ষে অবস্থান নেন। এবার সংসদ নির্বাচনে জাহিদ ফারুকের বিপক্ষে নির্বাচনের ঘোষণা দিয়ে অনেকটা চাপে ফেলে দিয়েছেন দলীয় এই প্রার্থীকে। যদিও জাহিদ ফারুকের পক্ষে কাজ করে যাচ্ছেন সাদিক আব্দুল্লাহর চাচা ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ