এনামের অলরাউন্ড নৈপূণ্যে ব্লু নবাগতকে হারিয়েছে ইলেভেন স্টার্স

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৪

এনামের অলরাউন্ড নৈপূণ্যে ব্লু নবাগতকে হারিয়েছে ইলেভেন স্টার্স

 

তানজীল শাহরিয়ার

 

ঈদ এবং নববর্ষের বিরতির পর ফের মাঠে গড়িয়েছে ব্লু বার্ড অটো ২য় বিভাগ ক্রিকেট লিগ ২০২৩-২৪। ইলেভেন স্টার্স ক্লাব ব্লু নবাগত ক্লাবকে ৫৪ রানে হারিয়েছে।

 

টসে জয়লাভ করে ইলেভেন স্টার্স ক্লাবকে ব্যাট করার আমন্ত্রণ জানায় ব্লু নবাগত ক্লাব। উদ্বোধনী জুটিতে ২৬ রান তুলে সন্তোষজনক সূচনা পায় ইলেভেন স্টার্স। ৫ম অভারেই মুমিন দুই অপেনারকে সাজঘরে ফিরিয়ে দিয়ে ইলেভেন স্টার্সকে খানিকটা চাপে ফেলে দেন।

 

৩য় উইকেটে ৩৯ রান তুলে ইলেভেন স্টার্সকে কক্ষপথে ফেরান রুহান এবং শিঙ্কু। ব্যাটাররা নিজেদের ইনিংস বড়ো করতে না পারায় নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইলেভেন স্টার্স। ২৫.৩ অভারে ১১৬ রানে ৬ উইকেট খুইয়ে বেশ বেকায়দায় পড়ে তারা। ৭ম উইকেটে মাত্র ৬ অভারে ৫২ রান তুলে দলীয় সংগ্রহকে ‘হৃষ্টপুষ্ট’ করেন এনাম এবং মামুন। তাদের ঝড়ো ব্যাটিং ব্লু নবাগত’র বোলারদের আত্মবিশ্বাস নাড়িয়ে দেয়।

আরও পড়ুন  হবিগঞ্জে আব্দুল হাই হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

 

শেষ পর্যন্ত ৩৫ অভারে সব উইকেট খুইয়ে ১৭৬ রান তোলে ইলেভেন স্টার্স।

 

এনাম মাত্র ৩৩ বলে ৪০ রান করেন, তার ইনিংসে ছিলো ৪টি ছক্কা! রুহান ৩৩, মামুন ২০ বলে ২৯, রাফি ২৩, শিঙ্কু ১৩ রান করেন।

 

ব্লু নবাগত’র রাব্বি এবং মামুন ৩টি করে উইকেট লাভ করেছেন। অপু ২টি, সিয়াম ১টি উইকেট পেয়েছেন।

 

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন ব্লু নবাগত’র দুই অপেনার — রাজ এবং সুমন। উদ্বোধনী জুটিতে ৯.২ অভারে ৪৭ রান তুলে বিচ্ছিন্ন হন তারা। এই জুটি ভাঙার পর বেশ উজ্জীবিত হয়ে ওঠেন ইলেভেন স্টার্সের বোলাররা। ২২.২ অভারে ৭৭ রানে ৪ উইকেট খোয়ায় ব্লু নবাগত।

 

৫ম উইকেটে ২৮ রান আসায় উইকেট পতনের ‘স্রোতে’ বাঁধা পড়ে। তবে ১০৫ রানে ৫ উইকেট তুলে নিয়ে ফের ব্রেক থ্রু পায় ইলেভেন স্টার্স। এই ছন্দকে ধরে রেখে ৩১.২ অভারে ব্লু নবাগতকে ১২২ রানে অলআউট করে দেয় ইলেভেন স্টার্স।

আরও পড়ুন  এবারও সিলেটের নেতৃত্বে মাশরাফি

 

ইলেভেন স্টার্সের সবচেয়ে সফল বোলার ছিলেন শিঙ্কু। ৬.২ অভার বল করে মাত্র ১৫ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন তিনি। এনাম ১৮ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন। সুমন ২টি, হাসান ১টি উইকেট লাভ করেন।

 

ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইলেভেন স্টার্স ক্লাবের ইমরান আলী এনাম।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ