আব্দুর রবের মৃত্যু নিছক দূর্ঘটনা, না পরিকল্পিত হত্যা

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২২

আব্দুর রবের মৃত্যু নিছক দূর্ঘটনা, না পরিকল্পিত হত্যা
আব্দুর রবের মৃত্যু নিছক দূর্ঘটনা, না পরিকল্পিত হত্যা
=============================================================================
♦ কবীর আহমদ সোহেল♦
মৃত্যু যে কত নির্মম সত্য, কত নিকটে তা বারবার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়। আব্দুর রব এর মৃত্যু সংবাদ এরই ধারাবাহিকতা মাত্র। একটি জানাযা থেকে ফেরার পথে নিজেই জানাযার মরদেহ হয়ে গেল ।
মাগরিবের নামাজ শেষে অফিসে ঢুকেছি । ফেসবুকে চোখ বুলাতেই প্রিয়ভাজন ভাতিজা সালমানের একটি পোস্ট চোখে পড়লো। সড়ক দূর্ঘটনায় আবদুর রবের ইন্তেকাল। বুকের ভেতর যেন মোচড় দিয়ে উঠলো। আরেকটু সার্চ করলাম। হ্যাঁ, সত্যি। তারুণ্যভরা আব্দুর রব চলে গেছে মাবুদের সান্নিধ্যে।
আব্দুর রবের বাড়ী বড়লেখার ছিকামহল। আমার নানা বাড়ী। আমার কৈশোর তারুণ্যের সোনাঝরা দিন যেখানে কেটেছে। আব্দুর রবকে স্মৃতিতে আনতে পারছিনা। ভাতিজা সালমানের সহযোগিতা নিলাম। ভার্চুয়াল সুবিধায় সালমান যখন জানালো আব্দুর রবের বাবার নাম ইবরাহিম। আমার চিনতে বাকী রইলো না।
ইবরাহিম মামু’র ছেলে। তাদের বাড়ীর পাশ দিয়ে আমরা স্কুলে যেতাম। রাস্তার ধারে কালো চিপচিপে গড়নের ইবরাহিম মামু’র অবয়ব চোখে ভাসে।তারই ছেলে আব্দুর রব। কোন স্টাফকে না বলে নিজেই নিউজ করলাম। অনলাইনে আপলোড দিলাম। তথ্য উপাত্ত নিতে গিয়ে আব্দুর রব কত কাছের তা ভেসে উঠলো। বাসায় ফিরে আম্মাকে বল্লাম। তিনি আরেক ধাপ এগিয়ে বল্লেন, সোনা চাচার নাতি, চিনতায় না খেনে। আম্মা সাথে সাথে ছোটখালাকে কল দিলেন। আপ্লুত কন্ঠে বল্লেন, অতো ভালা ফুয়া, আল্লায় নিলাগি। রাফির লগে ছলতো।
রাফি আমার ভাগনা। জানুয়ারীর প্রথম সপ্তাহে চলে গেছে আমেরিকায়। আব্দুর রবের ও তাঁর পরিবারের স্মৃতিচারণে কাতর আমরা।
সোস্যাল মিডিয়ায় আব্দুর রবের ইন্তেকালে আহাজারি। গোটা বড়লেখা জুড়ে শোক স্তব্ধতা।
আব্দুর রব ইসলামী ছাত্রশিবির এর বড়লেখা শহর সভাপতি ছিলো। সম্প্রতি ছাত্রজীবন শেষ করে জামায়াতের রাজনীতি যোগ দিয়েছিল। ব্যবসা বাণিজ্য শুরু করেছিল। রাজনীতি, ব্যবসা, সমাজকর্ম প্রতিটি ক্ষেত্রে ভালো ছেলে হিসেবে প্রতিষ্ঠিত করেছে সে। আজ তার মৃত্যুর পর এই সমাজ, মানুষ এই স্বীকৃত দিচ্ছে অকাতরে, নোনা জলে।
রাব্বে কারীম মানুষের এই স্বীকৃতিকে তোমার স্বীকৃতি হিসেবে কবুল করো। আব্দুর রবের হায়াতে জিন্দেগীর ত্রুটি বিচ্যুতি ক্ষমা করো। সকল কর্মকে আমলে সালেহ হিসেবে কবুল করো। জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে আব্দুর রবকে বরণ করো। আমীন। ইয়া রাব্বাল আলামীন।
বুধবার ১১ টায় ছিকামহল পূর্ব জামে মসজিদে( পুবর মসিদ) আব্দুর রবের নামাজে জানাযা।
আব্দুর রব সড়ক দূর্ঘটনায় প্রাণ হারিয়েছে। মৃত্যুর ফায়সালা আল্লাহর হাতে। আমরা বিশ্বাস করি। তারপরও কথা থেকে যায়। আব্দুর রবের মৃত্যু নিছক দূর্ঘটনা, না পরিকল্পিত হত্যা। তা খতিয়ে দেখা দরকার। স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানাই ঘটনাটি তদন্তের। তাহলে হয়তো ভবিষ্যতে আর কোন আব্দুর রবের এমন আকস্মিক প্রাণহানি ঘটবেনা।
আল্লাহ রাব্বুল আলামীন আমাদের নেক হায়াত দিন। ক্ববরে যাবার আগে ছামানা সংগ্রহের তৌফিক দিন। ঈমানের সাথে শাহাদাতের মৃৃত্যু দিন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ