আমাদের সর্ম্পকে

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

ভীষণ তিমিরাচ্ছন্ন আজকের পৃথিবী। চারদিকে মানবের আকুল হাহাকার। অখন্ড ভূমির এই পৃথিবী, স্বার্থের দ্বন্দ্বেই হয়েছে খন্ডিত। আপনজন হয়েছে পর। স্বার্থান্বেষী মহলের বিবেকহীনতায় শান্তিপ্রিয় মানবগোষ্ঠী আজ অসহায়। চলছে অনিয়ম, অত্যাচার, দুর্নীতি আর অনৈতিকতার বেপরোয়া প্রতিযোগিতা। আগুনের মত পুড়ছে সমাজ। কোথাও যেন কিছু বলার মত কেউ নেই। এই যখন প্রিয় পৃথিবীর অবস্থা তখন কি আমরা নীরব দর্শকের ভূমিকায় বসে থাকব ? অবশ্যই না, আমরা পরিবর্তন চাই এ অবস্থার। কলমের শাণিত আঘাতে মুলোৎপাটন করতে চাই সমাজ বিধ্বংসী সকল অপশক্তির। বন্ধ করতে চাই পৃথিবীর জনপদে জনপদে যত রক্তপাত। গুড়িয়ে দিতে চাই দুর্বলের প্রতি সবলের অত্যাচারী হাত। গড়ে তুলতে চাই একটি বিবেকী সমাজ। শান্তি, সুখের পৃথিবী।
তাইতো আমাদের অভিযাত্রা : সমাজ পরিবর্তনের অনন্য হাতিয়ার লেখনি। এই লেখনি শক্তির মাহাত্মেই আমরা বলিয়ান। গোটা পৃথিবী ব্যাপী আমাদের লেখনি শক্তির আলো ছড়িয়ে দিতে প্রভাতবেলা’র অভিযাত্রা।
প্রিয় মাতৃভূমিকে কেন্দ্র করে : আমাদের প্রিয় মাতৃভূমি, এই সিলেটকে প্রাধান্য দিয়েই প্রভাতবেলা’র প্রকাশনা। সুরমা, কুশিয়ারা, মনু, খোয়াই, পদ্মা, মেঘনা, যমুনা, ধরলা, তিস্তা আর শীতলক্ষার তীরবর্তী অগুণতি বনি আদমের সুখ-দুঃখ, সমস্যা-সম্ভাবনা তথা জীবন ও জনপদের কথা বলছে প্রভাতবেলা। সে লক্ষ্যে দেশব্যাপী মাঠ পযায়ে কাজ করছেন আমাদের প্রশিক্ষপ্রাপ্ত সংবাদকর্মীরা।
এখানেই থামছিনা আমরা : আমাদের বিচরণ এখানেই থামছে না। পৃথিবীর মানচিত্রে একটি ক্ষুদ্র দেশ বাংলাদেশ। জীবন জীবিকার সন্ধানে আমাদের অনেক নিকটজন ছড়িয়ে ছিটিয়ে আছেন পৃথিবীর বিভিন্ন দেশে। আমরা তাদেরকেও সম্পৃক্ত রাখছি আমাদের এই অভিযাত্রায়। বলতে চাই প্রবাসে বসবাসরত আমাদের স্বজন পরিজনের সফলতা ব্যর্থতা আর সমস্যার কথা। এক প্লাটফর্মে নিয়ে আসতে চাই পৃথিবীর সকল বাংরাভাষী মানুষকে।

তাই তো : তাই মুদ্রণের সাথে প্রভাতবেলা’র অনলাইন ভার্সন ।বিজ্ঞান – প্রযুক্তিময় দুনিয়ায় www.dailyprovatbela.com এর মাধ্যমে শাণিত হচ্ছে আমাদের অভিযাত্রা। যা প্রকাশ করছে দেশের প্রত্যন্ত অঞ্চলের পাশাপাশি আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, মালোয়েশিয়া, ইন্দোনেশিয়া, জাপান, জার্মানী, রাশিয়াসহ আফ্রিকার সিয়েরালিওন পর্য্ন্ত প্রতিটি জনপদের সংবাদ। অর্থাৎ বিশ্বের যেখানেই বাঙালী সেখানেই প্রভাতবেলা। বিশ্বের যে কোন প্রান্ত থেকেই একজন বাঙ্গালী কথা বলবেন প্রভাতবেলা’র মাধ্যমে।

যোগাযোগ প্রক্রিয়া সহজতর করতে আমাদের রয়েছে আমাদের ফেসবুক পেজ> https://www.facebook.com/TheDailyProvatbela/ রয়েছে আমাদের ইউটিউব চ্যানেল > Daily Provatbela.

গতানুগতিক ধারায় নয়: দৈনিক প্রভাতবেলা ও www.dailyprovatbela.com গতানুগতিক ধারায় বিশ্বাসী নয়। আমরা সম্পূর্ণ নতুন আঙ্গিকে ও ভিন্ন ধারায় চলছি, চলতে চাই। শিল্প, সাহিত্য,সংস্কৃতি, রাজনীতি,অর্থনীতি,বিনোদন, ক্রীড়া, দুর্নীতি, অনিয়ম, সমস্যা, সম্ভাবনা, বিশিষ্টজনের কীর্তিকথাসহ সব সময় অনুসন্ধান করছে জীবন ও জনপদের নতুন নতুন ক্ষেত্রে। সব সময় পাঠক রুচির প্রতি প্রভাতবেলা শ্রদ্ধাশীল।

সর্বশেষ সংবাদ