চালু হচ্ছে সিলেট-কক্সবাজার সরাসরি বিমান ফ্লাইট

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

চালু হচ্ছে সিলেট-কক্সবাজার সরাসরি বিমান ফ্লাইট

প্রভাতবেলা ডেস্ক:

প্রথমবারের মতো বিভাগীয় শহর সিলেট থেকে পর্যটন নগরী কক্সবাজারে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স । আগামী ১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার রুটে সরাসরি নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে। ফ্লাইট চালু হলে এই দুই অঞ্চলে পর্যটকের পাশাপাশি ব্যবসা বাণিজ্যও বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই মূলত অন্য সব গন্তব্যে ফ্লাইট পরিচালনা করা হয়। এ প্রথম ঢাকার বাইরে থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চালু করছে কোনো এয়ারলাইন্স।

জানা যায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক করতে নতুন নতুন রুট সম্প্রসারণ করার পরিকল্পনা করছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। এরই অংশ হিসেবে সিলেট থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করছে রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান কর্তৃপক্ষ জানায়, ১২ নভেম্বর সিলেট থেকে কক্সবাজারে উদ্বোধনী ফ্লাইট পরিচালনা করবে বিমান। প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট সিলেট থেকে সরাসরি কক্সবাজার যাবে। একইভাবে দু’টি ফ্লাইট সরাসরি কক্সবাজার থেকে সিলেট আসবে।

সব ভ্যাট-ট্যাক্সসহ সিলেট-কক্সবাজার রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ৯ হাজার ৪০০ টাকা। ওয়ানওয়ে অর্থাৎ শুধু যাওয়া কিংবা আসার ক্ষেত্রে টিকিটের দাম পড়বে ৪ হাজার ৭০০ টাকা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 7
    Shares

সর্বশেষ সংবাদ