পুলিশের টিয়ারসেলে আহত সাংবাদিক রফিক মারা গেছেন

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২৩

পুলিশের টিয়ারসেলে আহত সাংবাদিক রফিক মারা গেছেন

২৮ অক্টোবর পেশাগত দায়িত্ব পেশাগত দায়িত্বপালনের সময় আহত সিনিয়র সাংবাদিক রফিক ভূঁইয়া মারা গেছেন। পুলিশের টিয়ারসেলের আঘাতে আহত হন তিনি। প্রভাতবেলা প্রতিবেদক♦

 

ঢাকা সেগুন বাগিচা এলাকার জাতীয় রাজস্ব বোর্ডের পুরনো ভবনের কাছে পৌঁছালে পুলিশের টিয়ারগ্যাসের কবলে পরে রিকশা থেকে ছিটকে পড়েন তিনি। তাকে আহত অবস্থায় বারডেম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, তিনি মাথায় মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন  এবং ভেতরে ব্যাপক রক্তক্ষরণ হয়েছে। জানা যায়, শনিবার দুপুরে রাজধানীর মাদারটেকের বাসা থেকে রিকশাযোগে জাতীয় প্রেসক্লাবে যাচ্ছিলেন রফিক ভূঁইয়া।

 

রবিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বর্তমানে তার মরদেহ শমরিতা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বিদেশে অবস্থানরত দুই ছেলে দেশের পথে রয়েছেন। তারা দেশে ফেরার পর লাশ দাফন করা হবে।

 

রফিক ভূঁইয়া বিএনপি – জামায়াতপন্থী বিএফইউজে’র সাবেক নির্বাহী সদস্য ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিএফইউজের নেতা এম আবদুল্লাহ।

আরও পড়ুন  এফ আর টাওয়ারের দুই মালিক ৭ দিনের রিমান্ডে

তাঁর গ্রামের বাড়ী  ফেনীর দাগনভূঞা উপজেলায় । রফিক ভূঁইয়া চট্টগ্রাম থেকে সাংবাদিকতা শুরু করেন। সেখানে দৈনিক সমাচারের প্রতিনিধি ছিলেন। পরবর্তীতে ঢাকায় এসে সংবাদপত্রে কাজ শুরু করেন। নিজেও একাধিক সংবাদপত্র প্রকাশ করেছেন। দীর্ঘদিন কানাডা প্রবাসী থাকাকালে সেখানেও সংবাদপত্র প্রকাশ করেছেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ