ভাটেরা জেনারেল হাসপাতালে ফ্রি চিকিৎসা শুক্রবার

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, জুন ২৭, ২০২২

ভাটেরা জেনারেল হাসপাতালে ফ্রি চিকিৎসা শুক্রবার
ভাটেরা জেনারেল হাসপাতালে বন্যা দুর্গতদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। এ লক্ষে আগামী ১লা এপ্রিল শুক্রবার ফ্রি মেডিকেল ক্যাম্প’র আয়োজন করা হয়েছে। মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় নবনির্মিত ভাটেরা জেনারেল হাসপাতাল ভবনের নিচতলায় এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। ♦ প্রভাতবেলা প্রতিবেদক♦
সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল ও ভাটেরা জেনারেল হাসপাতাল  এর যৌথ উদ্যোগে এই ফ্রি মেডিকেল ক্যাম্প শুক্রবার সকাল সাড়ে ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত পরিচালিত হবে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ২০ জন অভিজ্ঞ ডাক্তার এই ক্যাম্পে রোগী দেখবেন।
ক্যাম্পে সার্জারি বিভাগ, মহিলা বিভাগ, শিশু বিভাগ, চক্ষু বিভাগ, নাক কান গলা বিভাগ, দন্ত বিভাগ এর চিকিৎসা সেবা দেয়া হবে। গরীব রোগীদের কে বিনামূল্যে ঔষধ প্রদান  করা হবে। সামর্থ্যবানরা শুধুমাত্র চিকিৎসা পত্র দেয়া হবে। ১০০ জন রোগীর ফ্রী ব্লাড সুগার পরীক্ষা করা হবে, যাদের বয়স চল্লিশের ঊর্ধ্বে, পূর্বে কখনো ব্লাড সুগার পরীক্ষা করেন নি, নিজের ডায়াবেটিস হতে পারে এমন সন্দেহ করেন, তারাই শুধুমাত্র সংশ্লিষ্ট ডাক্তারকে ব্লাড সুগার পরীক্ষার অনুরোধ সাপেক্ষে এ সুযোগ পাবেন।
ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা নিতে আগে রেজিস্ট্রেশন করতে হবে। ২৯ জুন রাত ১১ টা পর্যন্ত  নাম রেজিস্ট্রেশন করা যাবে । ভাটেরা স্টেশন বাজারের পপুলার মডেল ফার্মেসি, শাপলা ফার্মেসি , সুলতানা মেডিসিন, হেলাল ফার্মেসি , দি ভাটেরা ফার্মেসি এবং ভাটেরা জেনারেল হাসপাতাল অফিস- ইজাজ হাসান খান, মোবাইল নাম্বার-০১৭৯৭৬৬১২০০ ( সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা ), মোহাম্মদ জাহেদ হোসেন, মোবাইল নাম্বার- ০১৭২২১১১১৬৩ ( সন্ধ্যা ছয়টা থেকে রাত দশটা) এর কাছে নাম রেজিস্ট্রেশন করা যাবে।
হাসপাতালটির প্রতিষ্টাতা ভাটেরার কৃতি সন্তান ডা. সায়েফ আহমদ ফ্রি মেডিকেল ক্যাম্প এর এ তথ্য প্রভাতবেলাকে অবহিত করেন। তিনি প্রভাতবেলা’র সাথে টেলিফোন বার্তায় বলেন, শৃংখলার স্বার্থে সবাইকে নাম রেজিস্ট্রেশন করে আসা আবশ্যক। ক্যাম্পের দিন যারা আগে আসবেন তাদেরকে সিরিয়াল দেওয়া হবে এবং সেই অনুযায়ী রোগী দেখা হবে। ধৈর্যের সাথে, অন্যকে অগ্রাধিকার দিন, এই মানসিকতা পোষণ করে জনস্বার্থে মেডিকেল ক্যাম্পকে সফল করার জন্য তিনি সকলের কাছে অনুরোধ জানান।
মহান আল্লাহর কাছে এই  প্রচেষ্টাকে কবুল করার জন্য সকলের কাছে দোয়া কামনা করেন ডা. সায়েফ আহমদ।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ