মুনিয়া হত্যা মামলার চুড়ান্ত প্রতিবেদন || তানভীরের অব্যাহতি

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২২

মুনিয়া হত্যা মামলার চুড়ান্ত প্রতিবেদন || তানভীরের অব্যাহতি

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়া হত্যার অভিযোগে করা মামলার চূড়ান্ত প্রতিবেদনে সায়েম সোবহান তানভীরের অব্যাহতি চেয়েছে পিবিআই। আদালতে জমা দেয়া প্রতিবেদনে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ অন্যদের  মামলা থেকে অব্যাহতি চাওয়া হয়েছে। প্রভাতবেলা ডেস্ক♦

 

মঙ্গলবার (১৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এই চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হয়।

 

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপকমিশনার (ডিসি) জসীম উদ্দিন গণমাধ্যমকে বলেন, মুনিয়াকে হত্যার অভিযোগে করা নালিশি মামলার সব আসামির অব্যাহতি চেয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে পিবিআই। পিবিআইয়ের প্রতিবেদন অনুযায়ী- মুনিয়াকে হত্যার অভিযোগের সত্যতা মেলেনি। তিনি আত্মহত্যা করেছেন।

 

এর আগে গত বছরের ২৬ এপ্রিল রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে মুনিয়ার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। ওইদিন রাতেই তার বোন নুসরাত জাহান বাদী হয়ে গুলশান থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করেন।

 

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) এই মামলায় গত বছরের জুলাইয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়। পরে আদালতের আদেশে মামলা থেকে অব্যাহতি পান একমাত্র আসামি সায়েম সোবহান। পরে মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে গত বছরের ৬ সেপ্টেম্বর আটজনের বিরুদ্ধে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮-এ নালিশি মামলাটি করেন নুসরাত জাহান।

মামলাটি গুলশান থানাকে এজাহার হিসেবে রেকর্ড করার আদেশ দেন আদালত। একই সঙ্গে মামলাটি পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল রাতে ঢাকার গুলশানের একটি ফ্ল্যাট থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ২১ বছর বয়সী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ