রোববার থেকে যেসব প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে

প্রকাশিত: ১:২৮ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২০

রোববার থেকে যেসব প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে

প্রভাতবেলা ডেস্ক: আজ রোববার (১২ জুলাই) থেকে হাফিজিয়া মা’দ্রাসা এবং হিফজখানাগু’লোর শিক্ষা কার্যক্রম চালুর অনুমতি দিয়েছে সরকার। ধ’র্মবি’ষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বৈশ্বিক কোভিড-১৯ পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের স’ঙ্গে হাফিজিয়া মা’দ্রাসা এবং হিফজখানার কার্যক্রম বন্ধ রয়েছে।

হাফেজিয়া মা’দ্রাসা এবং হিফজখানার শিক্ষা কার্যক্রমে নিরবিচ্ছিন্ন অধ্যাব’সায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার বিষয়ে ক’র্তৃপক্ষের নিকট দেশের শীর্ষ স্থানীয় ওলামায়ে কেরামের পক্ষ ‘হতে আবেদন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বর্তমান প্রেক্ষাপটে সার্বিক অবস্থা পর্যালোচনা করে আবেদনের বি’ষয়টি যথাযথভাবে বিবেচনা করে শুধুমাত্র হাফিজিয়া মা’দ্রাসা বা হিজফখানার কার্যক্রম ১২ জুলাই থেকে চালু করার অনুমতি প্রদান করা হল।

এ সকল হাফিজিয়া মা’দ্রাসা/হিফজখানার কার্যক্রম পরিচালনায় স্বাস্থ্য অধিদ’প্ত রের জারি করা স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণ করতে হবে বলেও  বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

৮ মা’র্চ দেশে প্রথম করো’না শনাক্তের খবর পাওয়া যায়। এরপর এই বৈশ্বিক ভাইরাসের প্রাদুর্ভাবে ১৭ মা’র্চ থেকে দেশের সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ