সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৩

সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রভাতবেলা ডেস্ক:

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, জামায়াতকে নেতৃত্বশূণ্য করতেই বিশ্বনন্দিত মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (র.) কে মিথ্যাচারের নাটকীয় বিচারে ফরমায়েসী সাজা দিয়ে দীর্ঘ ১৩ বছর কারাগারে আটকে রেখে বিনা চিকিৎসায় মৃত্যুর মুখে ঠেলে দেয়া হয়েছে। বিশ্বব্যাপী আল্লামা সাঈদী (র.) এর জন্য গায়েবানা জানাজা ও দোয়া অনুষ্ঠিত হলেও ঢাকায় তাঁর জানাজা করতে দেয়া হয়নি। এর মাধ্যমে সরকার ধর্মীয় স্বাধীনতায় হস্তক্ষেপ করেছে।

 

গণতন্ত্র বিনাশী সরকার আবারো পাতানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলের ষড়যন্ত্র করছে। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে দমিয়ে রাখতে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারী জেনারেলসহ শীর্ষ নেতৃবৃন্দকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। দেশব্যাপী জামায়াত-শিবিরের নেতাকর্মীদের উপর গ্রেফতার নির্যাতন চালানো হচ্ছে। নিরপেক্ষ কেয়ারটেকার সরকার ছাড়া দেশে আর কোন পাতানো নির্বাচনের ফ্যাসিবাদী স্বপ্ন জনগণ পূরণ হতে দিবে না।

 

জামায়াতের কেন্দ্রীয় বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে আল্লামা সাঈদী (র.) জানাজায় বাঁধা, কেয়ারটেকার সরকার পুনঃপ্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল নেতৃবৃন্দের মুক্তির দাবীতে ও দেশব্যাপী নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে শনিবার বিকেলে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বের করে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।

আরও পড়ুন  ‘ফাঁসি চাই ফাঁসি চাই, আকবরের ফাঁসি চাই’

 

মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, মু. আজিজুল ইসলাম, মাওলানা ফয়জুর রহমান, পারভেজ আহমদ ও উবায়দুল হক শাহীন ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি সিদ্দিক আহমদ প্রমূখ।

 

বক্তারা বলেন, আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়েই ইতিহাসের জঘন্যতম জুডিশিয়াল কিলিংয়ের মাধ্যমে শহীদ আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রাহি.) ও শীর্ষ জামায়াত নেতৃবৃন্দকে শহীদ করা হয়েছে। দেশে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা দমিয়ে রাখতে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর নির্যাতনের স্টীম রোলার চালানো হচ্ছে। ইতিহাস স্বাক্ষী হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন, জেলা-জুলুম চালিয়ে ইসলামী আন্দোলনের কর্মীদের দমিয়ে রাখা যাবেনা। সরকারকে অবশ্যই ফ্যাসিবাদী শাসনের পথ পরিহার করে গণতন্ত্রের পথে ফিরে আসতে হবে। আমীরে জামায়াতসহ কারান্তরীণ সকল নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে এবং দেশব্যাপী নেতাকর্মীদের গ্রেফতার নির্যাতন বন্ধ করতে হবে। নিরপেক্ষ কেয়ারটেকার সরকার পুনঃপ্রতিষ্ঠা করে জাতীয় নির্বাচন আয়োজন করতে হবে। অন্যথায় দেশপ্রেমিক জনতার গণবিষ্ফোরণে এই সরকারকে বিদায় নিতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ