৬ দফা দাবিতে ওসমানী মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

৬ দফা দাবিতে ওসমানী মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি

 

প্রভাতবেলা প্রতিবেদক:

 

ছয় দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ ও কর্মবিরতি পালন করেছে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন।

 

বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করেন তারা। সরকারি-বেসরকারিসহ সকল মেডিকেল টেকনোলজিস্টের উদ্যোগে কর্মবিরতি পালন করা হয়।

 

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন সিলেট জেলা শাখার সভাপতি সুজিত ব্যানার্জীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সনজিত হালদার এর পরিচালনায় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ আলমগীর হোসেন, যুগ্ম সম্পাদক শাহাদাৎ হোসেন মিয়া, সাংস্কৃতিক সম্পাদক অজয় সাহা।

এসময় আর উপস্থিত ছিলেন বেকার টেকনোলজিস্টদের নেতৃবৃন্দের মধ্যে রফিকুল ইসলাম, মাহবুবর আলম সজল, আল-আমীন হোসেন, তাওহিদুর রহমান, আব্দু রহমান, আবু ইউসুফ, অপূর্ব বারই, নাজমুল হাসান নিপু, মির্জা মনির, সোহেল রানা, নাহিদ, ফারুক, নিয়ামত, রানা আহমদ, মাহবুব।

 

বিক্ষোভ সমাবেশ ও কর্মবিরতিতে বেকার মেডিকেল টেকনোলজিস্ট এর সিনিয়র উপদেষ্টা মাহবুবুল আলম সজল বলেন, আমাদের ৬ দফা দাবিতে আজকের কর্মবিরতি করা হয়েছে। দাবি গুলো হচ্ছে-

 

১. মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে বয়সোত্তীর্ণ মেডিকেল টেকনোলজিস্টদের বয়স প্রমার্জনা সাপেক্ষে অবিলম্বে বিশ হাজার মেডিকেল টেকনোলজিস্টকে এডহক ভিত্তিতে নিয়োগ প্রদান ও মেডিকেল টেকনোলজিস্টদের নতুন পদ সৃষ্টি।

২. মেডিকেল টেকনোলজিস্ট বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নতিকরণ।

৩. ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড চালুকরণ।

৪. স্বেচ্ছাসেবক /অস্থায়ী / মাস্টাররোল এর মাধ্যমে মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধকরন।

৫. মহামান্য সুপ্রিমকোর্টের আদেশে এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষা বোর্ড সংশ্লিষ্টদের মামলা চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃতদের স্বাস্থ্য বিভাগে দেওয়া নিয়োগ না দেওয়া।

৬. অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টদের স্থায়ী নিয়োগের সুপারিশের আলোক ১৪৫ জন নিয়োগ পাওয়া মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগপত্র বাতিলকরণ এবং অনিয়মের সাথে জড়িতদের শাস্তি প্রধান।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ