শাল্লায় তাণ্ডব: আওয়ামী লীগ নেতাসহ দুইজন গ্রেপ্তার

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, মে ১১, ২০২১

প্রতিনিধি, সুনামগঞ্জ:

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু পল্লীতে হেফাজত নেতা মামুনুল হকের সমর্থকদের হামলা ও ভাঙচুরের ঘটনায় আরও দুইজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ঘটনার ভিডিও ফুটেজ দেখে সোমবার বিকালে জেলা ডিবি পুলিশের একটি দল তাদের নিজ গ্রাম থেকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন- দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের ধনপুর গ্রামের হান্নান মিয়া ও পার্শ্ববর্তী চন্ডিপুর গ্রামের রফিকুল ইসলাম। গ্রেপ্তার হান্নান মিয়া দিরাইয়ের সরমঙ্গল ইউনিয়নের আট নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

এ মামলার প্রধান আসামি যুবলীগ নেতা ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়াসহ মোট ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ইতোমধ্যে নয়জন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সুনামগঞ্জ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার জানান, গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার আদালতে সোপর্দ করা হবে।

প্রসঙ্গত, মামুনুল হকের সমর্থকরা গত ১৭ মার্চ নোয়াগাঁও গ্রামের বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর চালায়। নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামে এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে ‘কটাক্ষ’ করে দেওয়া স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় প্রধান আসামি যুবলীগ নেতা ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়ার উস্কানিতে ওই তাণ্ডব চালানো হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ