অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি’র মৃত্যুতে বজ্রকন্ঠ পরিবারের শোক

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২৩

অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি’র মৃত্যুতে বজ্রকন্ঠ  পরিবারের শোক

প্রভাতবেলা ডেস্ক:

বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি আজ ভোরে মারা গেছেন। দেশের প্রথিতযশা এই রাজনীতিকের মৃত্যুতে  গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে অনলাইন একটিভিস্ট গ্রুপ বজ্রকন্ঠ পরিবার ।

 

এক শোক বার্তায়, অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি একজন সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ ছিলেন। মহান মুক্তিযুদ্ধে তিনি বীরত্বের সঙ্গে যুদ্ধ করে দেশের স্বাধীনতা অর্জনে বিশেষ ভূমিকা রেখেছেন। তার মৃত্যুতে এক অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

 

প্রসঙ্গত, আবদুল কুদ্দুস পঞ্চম, সপ্তম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সপ্তম সংসদে তিনি মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

 

তিনি রাজশাহী কলেজের নির্বাচিত ভিপি ছিলেন এবং বৃহত্তর রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকত্তোর ডিগ্রি অর্জনকারী আবদুল কুদ্দুস মুক্তিযুদ্ধকালীন সময়ে ভারতে ট্রেনিং নিয়ে মুজিব বাহিনীর আঞ্চলিক কমান্ডার ও সংগঠকের ভূমিকা পালন করেন।

আরও পড়ুন  জীবনের ভরদুপুরে চলে গেলেন অধ্যাপক বাবর

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ