অন্তিম শয়ানে ‘অপু’, বাঁধভাঙা আবেগে চিরবিদায়

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০

অন্তিম শয়ানে ‘অপু’, বাঁধভাঙা আবেগে চিরবিদায়

বিশ্বভূবন ডেস্ক:

আপামর বাঙালির একটাই প্রার্থনা ছিল, ‘ফাইট, ফেলুদা ফাইট।’ প্রিয় ‘ক্ষিদদা’ ঠির জিতে যাবেন এই লড়াইটা। আশায় বুক বেঁধেছিল সবাই। কিন্তু না, এবার পরাজিত হলেন ‘অপু’। শোকস্তব্ধ বাঙালি। শোকবিহ্বল টলিউড। বেদনাতুর বলিউড। সাধারণ মানুষ থেকে রাজনীতিবিদ, বাধভাঙা আবেগে সবাই আজ সিক্ত অশ্রুধারায়।

টানা ৪০ দিনের লড়াই শেষ। কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রবাদপ্রতিম অভিনেতা। কোভিডের সংক্রমণ থেকে সেরেও উঠেছিলেন। কিন্তু হার মানলেন কো-মরবিডিটির কাছে। মাল্টিঅর্গান ফেলিওর হয়ে সোমবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৌমিত্রবাবু।

গল্ফগ্রিনের বাড়ি থেকে টেকনিশিয়ান স্টুডিও হয়ে রবীন্দ্র সদনে পৌঁছায় মরদেহ। সকলের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য সেখানে ২ ঘণ্টায় শায়িত রাখা হয়েছে প্রয়াত অভিনেতার নশ্বর দেহ। শেষ শ্রদ্ধা জানাতে আসেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসু, সুজন চক্রবর্তী প্রমুখ।

নিজে দাঁড়িয়ে থেকে রবীন্দ্রসদনে সমস্ত ব্যবস্থাপনার তদারকি করেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

সৌমিত্র চট্টোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত অভিনেতা রঞ্জিত মল্লিক, পরিচালক হরনাথ চক্রবর্তী সহ টলিউডের কলাকুশলীরা।

প্রয়াত অভিনেতার স্মরণে তাঁর গলফগ্রিনের আবাসনে শ্রদ্ধার্ঘ অন্যান্য বাসিন্দাদের। হাসপাতাল থেকে প্রথমে বাড়িতে নিয়ে যাওয়া হয় দেহ। সেখানে প্রয়াত অভিনেতাকে চিরবিদায় জানান তাঁর স্ত্রী।

কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে প্রয়াত অভিনেতার। সেখানেই রাজ্য সরকারের তরফে গার্ড অফ অনার দেওয়া হবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

ইতিমধ্যেই কেওড়াতলা মহাশ্মশানে এসে উপস্থিত হয়েছেন মালা রায় প্রমুখ। রবীন্দ্রসদন থেকে পদযাত্রায় মরদেহ নিয়ে আসা হবে কেওড়াতলায়। পদযাত্রার প্রথমভাগে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাম নেতৃত্ব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 63
    Shares

সর্বশেষ সংবাদ