আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বারক্লে

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বারক্লে

আইসিসির নতুন চেয়ারম্যান হলেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেগ বারক্লে। গেল জুলাইয়ে শশাঙ্ক মনোহার দায়িত্ব থেকে পদত্যাগের পর আইসিসির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন ইমরান খাজা। এবার তার কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন গ্রেগ বারক্লে।

 

 

নির্বাচনে ১৬ ভোটের মধ্যে দুই-তৃতীয়াংশ অর্থাৎ ১১ ভোট পেয়ে নির্বাচিত হন তিনি। প্রথম দফায় না হলেও দ্বিতীয় দফার ভোটে আইসিসি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান।

 

 

 

গ্রেগ ব্লারকে পেশায় একজন আইনজীবী। ২০১২ সাল থেকে দায়িত্ব পালন করছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে। শশাঙ্ক মনোহারের পর আইসিসির দ্বিতীয় স্বাধীন চেয়ারম্যান হলেন বারক্লে। স্বাধীনভাবে আইসিসির দায়িত্বগ্রহণ করায় নিউজিল্যান্ডের  দায়িত্ব থেকে অব্যাহতি দিতে হবে তাকে।

২০১৫ সালে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের অন্যতম পরিচালক ছিলেন তিনি।

 

এবার আইসিসির দায়িত্ব পেয়ে বারক্লে বলেন, ‘আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়া অনেক বড় সম্মানের বিষয়। আমার ওপর আস্থা রাখায় আইসিসির অন্যান্য পরিচালকদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা রাখি একসঙ্গে মিলে ক্রিকেটকে আরও ভালো অবস্থানে নিতে পারব।’

 

নবনির্বাচিত চেয়ারম্যান বারক্লে স্বাগত জানিয়েছেন ইমরান খাজাও। ভবিষ্যতেও সুসম্পর্ক বজায় রেখে কাজ করে যাবার প্রতিশ্রুতি দেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 4
    Shares

সর্বশেষ সংবাদ