উদ্ধার হয়নি প্রভাতবেলা’র ফেসবুক পেজ|| থানায় জিডি

প্রকাশিত: ১:১৪ পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০২২

উদ্ধার হয়নি প্রভাতবেলা’র ফেসবুক পেজ|| থানায় জিডি

প্রভাতবেলা প্রতিবেদক♦  ১০ দিনেও হ্যাকারদের কবল থেকে উদ্ধার করা যায়নি দৈনিক প্রভাতবেলা’র ফেসবুক পেজ https://www.facebook.com/TheDailyProvatbela। পেজটির সম্পূর্ণ  দখল নিয়ে গেছে হ্যাকাররা। নানা প্রচেষ্টায়  নিয়ন্ত্রণ আনা যাচ্ছেনা। পেজটি উদ্ধার ও প্রতিকার চেয়ে পেজের স্বত্বাধিকারী প্রভাতবেলা সম্পাদক কবীর আহমদ সোহেল ডিএমপি’র মতিঝিল থানায় জিডি করেছেন। জিডি নং-১৩৫৯ তাং-২০/০৩/২০২২।

 

প্রভাতবেলা সম্পাদক কবীর আহমদ সোহেল, সকল পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী, লাইকার, ফলোয়ারদের পেজটি পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত পেজে সক্রিয় না থাকার অনুরোধ করেছেন। অর্থাৎ কোন লাইক, কমেন্ট না করতে বলা হয়েছে। এছাড়া পেজে অনাকাঙ্খিত কোন ছবি,বক্তব্য আপলোড হলে তাতে বিভ্রান্ত না হবার আহবান জানিয়েছেন কবীর সোহেল। তিনি বলেছেন, পেজটির নিয়ন্ত্রণ আমাদের হাতে নেই। তাই এই পেজে কোন ধরনের প্রকাশ, প্রচার ও সম্প্রচার দায় দায়িত্ব আমাদের না। সংশ্লিষ্ট হ্যাকারদের এই দায় বহন করতে হবে।কবীর সোহেল আশাবাদ ব্যক্ত করে বলেন, আমরা আইনের আশ্রয় নিয়েছি, ইনশাআল্লাহ লক্ষাধিক লাইকার, ফলোয়ার সমৃদ্ধ পেজটি পুনরুদ্ধার হবে, আমরা নিয়ন্ত্রণ ফিরে পাব।

 

প্রসঙ্গত:  দৈনিক প্রভাতবেলা’র সম্পাদক ও প্রকাশক কবীর আহমদ সোহেল ‘র ফেসবুক আইডি Kabir Sohel (https://www.facebook.com/kabir.sohel.    এবং  Daily Provatbela (https://www.facebook.com/daily.provatbela.9)  থেকে পরিচালিত ফেসবুক পেজ   https://www.facebook.com/TheDailyProvatbela   গত ১০ মার্চ ২০২২ইং থেকে তাঁর নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কবীর সোহেল ও প্রভাতবেলা সংশ্লিষ্টরা  ১০ মার্চ থেকে এই পেজে কোন স্ট্যাটাস পোস্ট, শেয়ার, লাইক, কমেন্ট কিছুই করতে পারছেন না।  ((Kabir Sohel  ও Daily Provatbela) কে Admin থেকে মাইনাস করে ফেলেছে হ্যাকাররা  । ফলে কবীর আহমদ সোহেল ও প্রভাতবেলা আর্থিক, সামাজিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

 

কবীর সোহেল এবং প্রভাতবেলা সংশ্লিষ্ট আইটি এক্সপার্টরা নিশ্চিত হয়েছেন সাইবার ক্রিমিনালরা https://www.facebook.com/TheDailyProvatbela  পেজটি হ্যাকড্ হয়ে গেছে।

 

পেজটি উদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। । ফেসবুক টিমকে বিষয়টি অবহিত করে ((Intellectual Property Report) আমার পেজ উদ্ধারের আবেদন করা হয়েছে।

 

আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট বিভাগও তৎপর রয়েছে। আইন প্রয়োগকারী সংস্থাসহ সকল মহলের অবগতির জন্য জানাচ্ছি: https://www.facebook.com/ariane.gomes.10441861 এই আইডি থেকে প্রভাতবেলা পেজ হ্যাকড করা হয়েছে ।

 

পেজের স্বত্বাধিকারী কবীর সোহেল আশঙ্কা করছেন, হ্যাকাররা তাকে হেয় প্রতিপন্ন করতে, তার সামাজিক অবস্থান প্রশ্নবিদ্ধ করতে এমনকি রাষ্ট্র ও সমাজ বিরোধী যেকোন বক্তব্য, বিবৃতি, ছবি, ভিডিও ইত্যাদি যে কোন কিছু প্রকাশ করতে পারে।

 

তিনি আইনী প্রতিকার চান। তিনি বলেন, https://www.facebook.com/TheDailyProvatbela   আমার  Intellectual Property| আমার পেজটি হ্যাকারদের কবল থেকে উদ্ধারে আইন শৃংখলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে এ আশাবাদ ব্যক্ত করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ