এসএমপি কমিশনারের দায়িত্ব নিলেন নিশারুল আরিফ

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০

এসএমপি কমিশনারের দায়িত্ব নিলেন নিশারুল আরিফ

প্রভাতবেলা প্রতিবেদক:

সিলেট মহানগর পুলিশের নতুন কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মো. নিশারুল আরিফ।

গতকাল বুধবার সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার (২৭ অক্টোবর) সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে যোগদান করেন নিশারুল আরিফ।

যোগদানের পরেই তিনি এসএমপির অফিসার ও ফোর্সদের সাথে বিশেষ মতবিনিময় সভা করেন। তিনি সিলেটের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও জনবান্ধব পুলিশিং এ সিলেটবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।

নিশারুল আরিফ ১৯৬৮ খ্রিস্টাব্দে ঢাকা জেলায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে তিনি লোক প্রশাসন বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি ১৭তম বিসিএস (পুলিশ) ক্যাডার এর মাধ্যমে ১৯৯৮ খ্রিস্টাব্দে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। কর্মজীবনের শুরু হতে তিনি সহকারি পুলিশ সুপার হিসেবে ব্রাহ্মণবাড়ীয়া জেলা, এসএসএফ, অতিরিক্ত পুলিশ সুপার পদে টাঙ্গাইল জেলা, র‌্যাব, খুলনা জেলা, সিলেট জেলা ও ২০০৬ খ্রিস্টাব্দে পুলিশ সুপার হিসেবে পদোন্নতির পর তিনি সিআইডি ঢাকা, উপ-পুলিশ কমিশনার (উত্তরা ও মিরপুর) ডিএমপি ঢাকা, রাজশাহী জেলা, ২০১৬ খ্রিস্টাব্দে তিনি অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়ে ডিআইজি রাজশাহী রেঞ্জ কার্যালয় এবং ২০১৯ খ্রিস্টাব্দে ডিআইজি, বাংলাদেশ পুলিশ পদে পদোন্নতি পেয়ে এসপিবিএন হেডকোয়ার্টার্স, উত্তরা ঢাকায় কর্মরত ছিলেন। তিনি কসভোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ গ্রহণ করেন।

কর্মময় জীবনে তিনি দেশে এবং দেশের বাইরে থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, অস্টেলিয়া, ইন্দোনেশিয়া এবং শ্রীলঙ্কায় সাফল্যের সাথে বিভিন্ন প্রশিক্ষণ সম্পন্ন করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তান এবং এক পুত্র সন্তানের জনক।

সিলেট মহানগর পুলিশের কমিশনারের দায়িত্ব পাওয়ার পর মঙ্গলবার সন্ধ্যায় সিলেট এসে পৌছেন নিশারুল আরিফ। সিলেট এসে শাহজালাল (র.) ও শাহপরান (র.) মাজার জিয়ারতের পরই ওইরাতে তিনি পুলিশ ফাঁড়িতে নিহত রায়হান আহমদের বাসায় যান। সেখানে রায়হানের পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং ন্যায় বিচারের আশ্বাস দেন।

গত ১১ অক্টোবর সিলেটেোর বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে খুন হন রায়হান আহমদ (৩৪)। এ ঘটনায় সমালোচনার মুখে গত ২২ অক্টোবর সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াকে বদলি করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা শাখা থেকে বদলির প্রজ্ঞাপনের ভিত্তিতে সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াকে পুলিশের স্পেশাল প্রোটেকশন ব্যাটালিয়নের (এসপিবিএন) ডিআইজি পদে বদলির পর নিশারুল আ‌রিফকে তার স্থলাভিষিক্ত করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 24
    Shares

সর্বশেষ সংবাদ