তিন মামলায় বাবর-আরিফের বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

তিন মামলায় বাবর-আরিফের বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রভাতবেলা প্রতিবেদকঃ

সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়া হত্যার বিস্ফোরক মামলায় চার্জ গঠন করেছেন আদালত। পাশাপাশি এই ঘটনার হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ হয়নি। এছাড়াও সুনামগঞ্জের দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে বোমা হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক মামলায় পৃথক চার্জ গঠন করা হয়।

আসামীদের উপস্থিতিতে এসব মামলার চার্জ গঠন করেন আদালত। বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে আসামীদের আদালতে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের সাবেক মেয়র জিকে গৌছ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ কয়েকজন আসামীদের। অন্যান্য আসামীদের পাশাপাশি আলোচিত এসব মামলায় ওইতিন আসামীও রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী বলেন,  দ্রুত বিচার ট্রাইব্যুনালে কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য হয়নি। তবে ওই ঘটনায় বিস্ফোরক মামলার চার্জ গঠন ও সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে বোমা হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক মামলায় পৃথক চার্জ গঠন করা হয় আসামীদের উপস্থিতি। আলোচিত এসব মামলার পরবর্তী তারিখ ১৮ নভেম্বর।

তিনি আরও জানান, সুরঞ্জিত সেন গুপ্তের সমাবেশে বোমা হামলায় হতাহতের ঘটনায় আসামী ১০জন। কিবরিয়া হত্যা মামলার আসামী ২৮জন।  এসব মামলায় মেয়র আরিফ, হবিগঞ্জের সাবেক মেয়র গৌছ ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবর আসামী হিসেবে আছেন।  শাহ এ এম এস কিবরিয়া নিহতের  ঘটনায় ২ টি মামলার মধ্যে বিস্ফোরক  মামলায় চার্জ  গঠন হলেও হত্যা মামলায় সাক্ষী উপস্থিত  না থাকায় চার্জ গঠন করা হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 8
    Shares

সর্বশেষ সংবাদ