মহিলা মজলিসের মিছিল বনাম ইসলামী রাজনীতিতে নারী

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০

মহিলা মজলিসের মিছিল বনাম ইসলামী রাজনীতিতে নারী
মহিলা মজলিসের মিছিল বনাম ইসলামী রাজনীতিতে নারী
সাইমুম সাদী♦ নির্বাচন কমিশনের শর্তানুযায়ী সকল রাজনৈতিক দলের মূল কমিটিতে ৩৩ পার্সেন্ট নারী রাখতে হবে। এবং এই শর্ত পূরণ না করলে নিবন্ধন বাতিল করা হবে। আলেম জালেম সবাই এই শর্ত পূরণ করবেন বলে ওয়াদা করে সাইন করার পরেই নিবন্ধন কনফার্ম করেছে নির্বাচন কমিশন।
মহিলা মজলিস নামক সংগঠনকে চিনি সেই ত্রিশ বছর আগে থেকেই৷ এতদিন এক্টিভিটিজ ছিলনা কেনো সেটাই তো বিস্ময়কর। তসলিমা নাসরিনের বিরুদ্ধে রাজধানীতে মহিলা মজলিসের সাহসী মিছিলের ছবি পত্রিকায় পড়েছিলাম অনেক আগেই।
বিশ্বব্যাপী আন্দোলন সংগ্রাম মিছিলে নারীদের উপস্থিতি উল্লেখযোগ্য। সমাজের অর্ধেক জনশক্তি নারীদের মধ্যে দাওয়াতি কাজ যদি না থাকে সমাজ বিপ্লব কীভাবে হবে?এই ছবিটি রেখে দিলাম টাইম লাইনে। আগামী দিনে এটি রেফারেন্স হিসেবে কাজ করবে ইনশাআল্লাহ।
আমাদের ইসলামী রাজনৈতিক দলগুলোকে নারীদের অংশগ্রহণ নিয়ে এখনই কার্যকর চিন্তাভাবনা করা উচিত। অন্তত এই অজুহাতে যেনো নিবন্ধন বাতিল করার মত যুক্তি দাড় করতে না পারে কেউ। তখন সরকারকে দোষ দিয়ে লাভ হবেনা। সরকার বলবে এটা আমাদের এখতিয়ারে নেই, নির্বাচন কমিশনের ব্যাপার।
পদ পদবী নিয়ে হাউকাউ কমিয়ে আগে থেকেই চিন্তা করা উচিত। আগামী দিনে গাছের পাতাটা কোনদিকে দুলবে সেটা আজ বুঝতে পারার নাম দুরদর্শিতা। এই মিছিলে অংশ নেওয়া মহিলা মজলিসের সকল বোনদেরকে আহলান সাহলান, মোবারকবাদ।
সাইমুম সাদী’র টাইমলাইন থেকে নেয়া।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 16
    Shares

সর্বশেষ সংবাদ