মাগুরায় দুই মাথা নিয়ে জন্মানো শিশুর দায়িত্ব নিলেন সাইফুজ্জামান শিখর

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

মাগুরায় দুই মাথা নিয়ে জন্মানো শিশুর দায়িত্ব নিলেন সাইফুজ্জামান শিখর

প্রভাতবেলা ডেস্ক:

মাগুরায় দুই মাথা নিয়ে জন্ম নেওয়া শিশুটির দায়িত্ব নিলেন সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বুধবার বিকালে শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এরআগে, মঙ্গলবার মাগুরা শহরের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে দুই মাথাসহ এক শিশুর জন্ম হয়।

মাগুরা জাহান প্রাইভেট হাসপাতালের কর্ণধার ডা. মাসুদুল হক জানান, আমার তত্ত্বাবধানে মঙ্গলবার সদর উপজেলার জগদল গ্রামের দরিদ্র দিনমজুর পলাশ মোল্যা ও সোনালি দম্পতির এক কন্যা সন্তান জন্ম হয় দুই মাথা নিয়ে। দুটি মাথা ছাড়া শিশুটির দুটি হাত, দুটি পা এবং অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিক। বাচ্চাটির বাবার আর্থিক অবস্থা খারাপ হওয়ায় আমি তাকে সব ধরণের সহযোগিতা করেছি। জন্মের পর শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দিয়েছিলাম। তবে অভাবের কারণে তাকে মাগুরা ২৫০ শয্যার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। এরপর সংসদ সদস্য সাইফুজ্জমান শিখর শিশুটির দায়িত্ব নিয়ে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছেন।

জেলা আওয়ামী যুবলীগ আহবায়ক মো. ফজলুর রহমান বলেন, আর্থিক সামর্থ্য না থাকায় দিশেহারা হয়ে পড়েছেন শিশুটির অসহায় পিতা-মাতা পলাশ মোল্যা ও সোনালি। এই খবর জানার পরই দুই মাথা নিয়ে জন্ম নেওয়া শিশুর উন্নত চিকিৎসার দায়িত্ব নেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। তার নির্দেশে শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর সার্বিক ব্যবস্থা করেছে যুবলীগের হটলাইন টিমের সদস্যরা।

মাগুরার সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা বলেন, ‘এই ধরনের ঘটনা খুবই ব্যতিক্রম এবং চিকিৎসাও জটিল। মাগুরায় এর চিকিৎসা সম্ভব নয়। এমপি মহোদয়ের সহযোগিতায় বুধবার বিকালে তাকে ঢাকা পাঠানো হয়েছে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 72
    Shares

সর্বশেষ সংবাদ