মাধবকুন্ড ও লাউয়াছড়া পর্যটকদের জন্য উন্মুক্ত

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০

মাধবকুন্ড ও লাউয়াছড়া পর্যটকদের জন্য উন্মুক্ত

প্রতিনিধি, মৌলভীবাজার♦ মৌলভীবাজার জেলায় অবস্থিত বনবিভাগের দুটি দর্শনীয় স্থান মাধবকুণ্ড জলপ্রপাত ও লাউয়াছড়া জাতীয় উদ্যান মৌলভীবাজার জেলার অন্যতম দুটি পর্যটনকেন্দ্র।

 

 

করোনা মহামারীতে প্রায় ৭মাস বন্ধ থাকার পর আজ রোববার(১ নভেম্বর) থেকে পর্যটকদের জন্য উন্মক্ত করে দেওয়া হয়েছে।

করোনাকালীন গত ১৮ মার্চ থেকে লাউয়াছড়া জাতীয় উদ্যান ও ১৯ মার্চ থেকে মাধবকুণ্ড জলপ্রপাতে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। করোনা মহামারির কারণে গত ঈদুল ফিতর ও ঈদুল আজহাসহ দুর্গাপূজায় অনেক পর্যটক আসে কিন্তু দর্শনীয় স্থানের প্রধান গেইট থেকে ফিরে যেতে হয়েছে।

 

মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান। ছবি :  প্রভাতবেলা

দীর্ঘদিন বন্ধের পর খুলে দেওয়ায় আবারও পর্যটকদের পদচারণায় প্রাণচঞ্চল হয়ে উঠেছে পর্যটন কেন্দ্রগুলো।

লাউয়াছড়া জাতীয় উদ্যান খুলে দেওয়ার বিষয়ে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ‘করোনার কারণে গত ১৮ মার্চ থেকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। জেলার পর্যটন স্থানগুলো খুলে দেওয়ায় আবারও পর্যটকদের উপস্থিতিতে মুখর হয়ে উঠেছে। পাশাপাশি পর্যটকদের মাস্ক পরে প্রবেশের পরামর্শ দেওয়া হচ্ছে।’

মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান। ছবি : প্রভাতবেলা

মাধবকুণ্ড জলপ্রপাত খুলে দেওয়ার বিষয়ে বড়লেখা রেঞ্জের কর্মকর্তা শেখর রঞ্জন দাস বলেন, ‘আজ ১ নভেম্বর থেকে খুলে দেওয়া হয়েছে। গত ১৯ মার্চ মাধবকুণ্ড জলপ্রপাতে পর্যটক প্রবেশে বন্ধ করা হয়। প্রথম দিনে পর্যটকদের উপস্থিতি কম দেখা গেলেও জানার পর পর্যটকের আগমন বৃদ্ধি পাবে।’

মৌলভীবাজারের বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাত। ছবি : প্রভাতবেলা

লাউয়াছড়ায় কর্মরত পর্যটন পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দিন জানান, পুলিশের টহল ও নিরাপত্তায় সতর্ক অবস্থায় রয়েছে পর্যটন পুলিশ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 29
    Shares

সর্বশেষ সংবাদ