রাণীনগরে ভিজিএফের ২১ বস্তা চাল জব্দ

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

রাণীনগরে ভিজিএফের ২১ বস্তা চাল জব্দ

 

প্রতিনিধি, নওগাঁ:

নওগাঁর রাণীনগরে দুস্থদের জন্য বরাদ্দ দেয়া ভিজিএফের ২১ বস্তা চাল উদ্ধার করেছে প্রশাসন। বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুর ২টার দিকে উপজেলার বড়গাছা গ্রামের মোজাফফর হোসেনের বাড়ী থেকে চালগুলো উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলার বড়গাছা ইউনিয়নে দুস্থ নারীদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়। চাল বিতরণ শেষ করে ইউপি চেয়ারম্যান ও ট্যাগ অফিসার চলে যান। ভিজিএফের চাল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকলেও বড়গাছা গ্রামের মৃত অহেদ প্রামাণিকের ছেলে বিমান (৩৫) ২১ বস্তা চাল ক্রয় করে একই গ্রামের মোজাফফর হোসেনের বাড়িতে মজুত রাখেন।

স্থানীয়রা চাল ব্যবসায়ী বিমানকে ওই বাড়িতে চাল মজুত রাখতে দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-মামুনকে বিষয়টি জানান। তিনি ঘটনাস্থলে গিয়ে ৩০ কেজির ২১ বস্তা চাল জব্দ করে ইউপি চেয়ারম্যান শফিউল আলমের জিম্মায় রেখে আসেন।

বড়গাছা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিউল আলম বলেন, চাল উদ্ধার করে আমার নিকট জব্দ করে রাখা হয়েছে। এ নিয়ে পরবর্তী সিদ্ধান্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জানাবেন।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-মামুন বলেন, ২১ বস্তা চাল জব্দ করে স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। এর সঙ্গে জড়িতদের বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে। তবে চাল ব্যবসায়ী বিমানকে না পাওয়ায় আটক করা সম্ভব হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 21
    Shares

সর্বশেষ সংবাদ