রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা

প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০২০

রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা

প্রভাতবেলা ডেস্ক: পরীক্ষা না করেই করোনা ভাইরাস সংক্রমণের ভুয়া রিপোর্ট দেওয়া, নিয়ম বহির্ভূতভাবে গ্রাহকদের কাছ থেকে টাকা আদায় এবং মেয়াদপূর্তির পরও লাইসেন্স নবায়ন না করায় রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও বন্ধ করে দিয়েছে র‌্যাব। এর আগে মঙ্গলবার একই অভিযোগে রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখায় অভিযান চালিয়ে বন্ধ করে দেয়া হয়।

বুধবার ( ৮ জুলাই) বিকেল সাড়ে চারটার দিকে মিরপুর ১২ নম্বরে অবস্থিত রিজেন্ট হাসপাতালটি র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে একটি দল সিলগালা করে দেয়।

মঙ্গলবার পর্যন্ত এ হাসপাতালে ২২ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছিল। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে গতকালই রোগীদের অন্যত্র চলে যাওয়ার জন্য বলা হয়। রোগীরা হাসপাতালটি বন্ধ করে দেওয়ার আগেই সেখান থেকে চলে যান।

এরআগে গতকাল মঙ্গলবার করোনা চিকিৎসায় বিভিন্ন অনিয়মের কারণে রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতালের প্রধান কার্যালয় সিলগালা করা হয়েছে। তিনি জানান, হাসপাতালটিতে বিনা পয়সায় কোভিড-১৯ টেস্ট করানোর কথা থাকলেও প্রতিটি রোগী কাছ থেকে ৩ হাজার ৫০০ টাকা করে নেয়া হতো। এছাড়া তারা নির্ধারিত রোগীর বাইরেও নমুনা সংগ্রহ করে তাদের থেকে অতিরিক্ত টাকা আদায় করতো। এভাবে তারা এখন পর্যন্ত প্রায় ৩ কোটি টাকার হাতিয়ে নিয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, রিজেন্টের প্রধান কার্যালয় থেকেই এই অপকর্মগুলো হতো, এ জন্য সেটি সিলগালা করা হয়েছে। এর আগে সোমবার বিকালে করোনা চিকিৎসায় অনিয়মের অভিযোগে রিজেন্ট হাসপাতালের মিরপুর ও উত্তরা শাখায় অভিযান চালানো হয়। অভিযান শেষে জানানো হয়, টেস্ট না করেই করোনা পরীক্ষার রিপোর্ট দেয়া হতো।

স্যাম্পল নিয়ে তা ফেলে দিয়ে ভুয়া রিপোর্ট দিতো হাসপাতালের সংশ্লিষ্টরা। রিপোর্টে নকল সিল ও স্বাক্ষর দেয়া হতো। এসব ঘটনায় আটজনকে আটক করা হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানের চেয়ারম্যানসহ যারা এ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ