সজ্জন ব্যবসায়ী আনোয়ার উদ্দিন আহমদ আর নেই

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২২

সজ্জন ব্যবসায়ী আনোয়ার উদ্দিন আহমদ আর নেই
সজ্জন ব্যবসায়ী আনোয়ার উদ্দিন আহমদ আর নেই। আজ ২৪ আগস্ট বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে তাঁর নিজ বাড়ীতেই তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৮ বছর।। তিনি ১বোন, স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। প্রভাতবেলা প্রতিবেদক♦
আজ ২৪ আগস্ট বুধবার রাত ৯ টায় দক্ষিণ সুরমার চান্দাই কেন্দ্রিয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।
মরহুমের ওসিয়ত মোতাবেক তাঁর ছোট ছেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ছাত্র হাফিজ ইশতিয়াক আহমদ নামাজে জানাযায় ইমামতি করবেন। পরে চান্দাই ছাহেব বাড়ী পারিবারিক গোরস্তানে মরহুমের বাবা পীরে কামেল মাওলানা জহির উদ্দিন আহমদ নকশাবন্দি ও ভাই  পীরে কামেল  মাওলানা আশরাফ উদ্দিন আহমদ ও আলা উদ্দিন আহমদের ক্ববরের পাশে সমাহিত করা হবে।
আনোয়ার উদ্দিন আহমদ দক্ষিণ সুরমার চান্দাই’র ছাহেব খ্যাত পীরে কামেল মাওলানা জহির উদ্দিন আহমদ নকশাবন্দী ’র কনিষ্ট ছেলে। তাঁর সব বড় ভাই বিশিষ্ট সমাজসেবী মরহুম আলাউদ্দিন আহমদ ছিলেন বৃটেন প্রবাসী, দ্বিতীয় ভাই মরহুম মাওলানা আশরাফ উদ্দিন আহমদ সিলসিলায়ে পীরে কামেল ছিলেন। ৩ ভাই ও ৪ বোনের সবার ছোট ছিলেন তিনি।
বৃটেনের কার্ডিফ কাউন্টি কাউন্সিলের প্রাক্তন ডেপুটি লর্ড মেয়র টানা ৩ বারের কাউন্সিলর আলী আহমদ মরহুমের ভাতিজা।
সিলেট নগরীর কালিঘাটের বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার উদ্দিন আহমদ একজন সজ্জন ও হিতৈষী ব্যক্তি হিসেবে সুপরিচিত ।
আনোয়ার উদ্দিন আহমদ গত প্রায় ৬ মাস থেকে দূরারোগ্য ক্যান্সারে ভূগছিলেন। চিকিৎসাধীনকালে তাঁর শারিরিক অবস্থার উন্নতি- অবনতির মধ্যেই দিন গুজরান হচ্ছিল। গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে তাঁর শারিরিক অবস্থার চরম অবনতি হতে থাকে।
বুধবার সকালে তাঁকে দ্রুত নর্থ হাসপাতালে নেয়া হলেও নশ্বর ধরায় তাকে আর রাখা যায়নি।
আনোয়ার উদ্দিন আহমদ এর বড়ছেলে উচ্চ শিক্ষার্থে কানাডায়, দ্বিতীয় ছেলে উচ্চ শিক্ষার্থে ফ্রান্সে অবস্থান করছেন। তৃতীয় ছেলে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।
মরহুমের আত্মার মাগফেরাতের জন্য সবার কাছে পরিবারের পক্ষ থেকে দোয়া চাওয়া হয়েছে।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ